BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুবভারতীতে সবুজ-মেরুন ঝড়, এএফসি কাপে শ্রীলঙ্কার দলকে হেলায় হারাল এটিকে মোহনবাগান

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2022 9:33 pm|    Updated: April 12, 2022 9:54 pm

ATK Mohun Bagan beats Blue Star by 5-0 in AFC Cup | Sangbad Pratidin

এটিকে মোহনবাগান: ৫ (কাউকো-২, মনবীর-২, উইলিয়ামস-১)
ব্লু স্টার এসসি: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আক্রমণে ছিলেন না রয় কৃষ্ণ। রক্ষণে অনুপস্থিত দলের অন্যতম স্তম্ভ সন্দেশ ঝিঙ্ঘান। তা সত্ত্বেও মঙ্গলবার রাতে যুবভারতীতে উঠল সবুজ-মেরুন ঝড়। আর তাতেই তছনছ হয়ে গেল শ্রীলঙ্কার ব্লু স্টার। এএফসি কাপের (AFC Cup 2022) প্রাথমিক পর্বে ৫-০ গোলে জয় যেন দীর্ঘদিনের অপেক্ষারত যুবভারতীকেই উৎসর্গ করলেন জুয়ান ফেরান্দোর ছেলেরা।

করোনা আতঙ্ক কাটিয়ে এই প্রথম যুবভারতীতে নামলেন সবুজ-মেরুন জার্সিধারীরা। তাও আবার দর্শকদের উপস্থিতিতে হল ম্যাচ। স্বাভাবিকভাবেই তাই এএফসি কাপের এই ম্যাচ ঘিরে বাঙালি ফুটবলপ্রেমীদের মধ্যে উত্তেজনার পারদ চড়েছিল। আর ঘরের মাঠে তুলনামূলক দুর্বল ব্লু স্টারের বিরুদ্ধে ফেভারিটদের মতোই খেললেন মনবীর, কাউকোরা। নির্ধারিত সময়ে হল পাঁচটি গোল। তবে আরও বড় ব্যবধানে জিততেই পারত ফেরান্দোর দল।

[আরও পড়ুন: স্কুলে শিক্ষকদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা, নয়া আচরণবিধি জারি করল রাজ্য]

এদিন শুরু থেকেই ব্লু স্টারের উপর চাপ তৈরি করে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। বল পজেশনে এগিয়ে থেকে ক্রমাগত আক্রমণ শানাতে থাকে বিপক্ষের ডেরায়। ম্যাচের ২৪ মিনিটেই প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন কাউকো। মাত্র পাঁচ মিনিট পরই সাফল্য পান মনবীর। প্রথমার্ধে ব্যবধান আরও বাড়িয়ে দেন কাউকো। দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি ব্লু স্টার। উলটে আরও দু’টি গোল হজম করতে হয় তাদের। ব্লু স্টারের রক্ষণের সঙ্গে রীতিমতো ছেলেখেলা করলেন মনবীর এবং উইলিয়ামস। 

এমনিতে ব্লু স্টার শ্রীলঙ্কার চ্যাম্পিয়ন দল। তবে এদিন মাঠে নামার আগে দল জর্জরিত ছিল একাধিক সমস্যায়। ভিসা সমস্যার জন্য খেলেননি তাঁদের ক‌্যাপ্টেন থারাঙ্গা। চোটের কারণে দলে ছিলেন না সহ-অধিনায়ক লাহিরুও। তাছাড়া এই মুহূর্তে শ্রীলঙ্কায় চলছে ভয়াবহ অবস্থা। ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। খেলার মাঠেও যেন ফুটবলারদের মধ্যে সেই অসহায়তাই চোখে পড়ল। তবে এমন পরিস্থিতিতে মাঠে নেমে লড়াই করার জন্য তাঁদের কুর্নিশ জানালেন দর্শকরা। ফেরান্দোর ছেলেদের পরের প্রতিপক্ষ বাংলাদেশের আবাহনী।

[আরও পড়ুন: গানের গুঁতোয় যন্ত্রণার যাত্রা! অটোয় তারস্বরে বাজছে লাউড স্পিকার, ধৃত ১৩০০ চালক]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে