BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Copa America 2021: ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ঘিরে সংঘাত এড়াতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের মাইকিং

Published by: Abhisek Rakshit |    Posted: July 10, 2021 8:12 pm|    Updated: July 10, 2021 9:30 pm

Bangladesh on alert for Brazil, Argentina Copa clash | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: রবিবার স্থানীয় সময় ভোর ৬টায় কোপা আমেরিকার (Copa America 2021) ফাইনাল খেলায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। এই খেলাকে কেন্দ্র করে সংঘাত এড়াতে ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের পক্ষ থেকে মাইকিং করে সতর্কতামূলক প্রচারণা শুরু হয়েছে। এর আগে কোপা আমেরিকার ফুটবল খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে দুই দফায় সংঘর্ষে অন্তত দশজন আহত হয়েছেন।

গত মঙ্গলবার বিকালে ও সন্ধ্যায় সদর উপজেলার দামচাইল বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভরতি করা হয়েছে। সংঘাতের পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জেলা শহর ও উপজেলায় অটোরিকশা কিংবা সিএনজি ও পিকআপ ভ্যানে মাইকিংও করা হচ্ছে। যদিও আর্জেন্টিনার দূতাবাস বাংলাদেশে নেই। তবে বাংলাদেশে যে আর্জেন্টিনার ভক্তের সংখ্যা অগণিত সে সম্পর্কে অবগত আছেন ভারতে অবস্থিত আর্জেন্টিনার দূতাবাসের কর্মকর্তারা। বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের উন্মাদনা সম্পর্কে তাঁরা জানেন। আর তাই দূতাবাসের কর্মকর্তারা ফাইনালে আর্জেন্টিনা দলের জন্য বাংলাদেশের আকুণ্ঠ সমর্থনও চেয়েছেন।

Bangladesh on alert for Brazil, Argentina Copa clash
সংঘর্ষ এড়াতে চলছে মাইকিং

[আরও পড়ুন: প্রত্যাশামতোই পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ, নয়া দিনক্ষণ ঘোষণা করল BCCI]

এ বিষয়ে দিল্লির আর্জেন্টাইন দূতাবাস থেকে একটি বিজ্ঞপ্তিও এসেছে বাংলাদেশের এক গণমাধ্যমে। সেখানে তারা লিখেছেন, ‘বাংলাদেশের নাগরিকবৃন্দকে আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। আমরা জানি, বাংলাদেশে অসংখ্য আর্জেন্টিনার সমর্থক আছেন। মেসি ও নেইমারের লড়াই দেখার জন্য মুখিয়ে আছেন তাঁরা। আর্জেন্টাইন দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশের সেই সমস্ত সমর্থকদের শুভেচ্ছা। অনুগ্রহ করে, দুর্দান্ত এই ফাইনাল খেলা উপভোগ করবেন। আমরা ফুটবল ভালবাসি। এর উত্তেজনা ও সৌন্দর্য্যের চূড়ান্ত বিকাশে বিশ্বাসী। সারা বিশ্ববাসী এখন সুপার ক্লাসিকোর ফাইনাল ম্যাচ দেখবে।’

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মহম্মদ শাহিন জানান, এই খেলা নিয়ে এরই মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় পাল্টাপাল্টি হামলা হয়েছে। তাই জেলা পুলিশ থেকে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থার নেওয়া হচ্ছে। খেলা কোনো ক্লাবে বা চায়ের দোকানে দেখার আয়োজন না করা হয়, তা আমরা মাইকিং করে জানিয়ে দিচ্ছি। ফাইনাল খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়া জেলার ১১৬টি বিটে চারজন করে কাজ করবে। পাশাপাশি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করব। খেলা শেষ হওয়ার পর কোনো অবস্থাতেই বিজয় মিছিল করা যাবে না।

[আরও পড়ুন: ফুটফুটে সন্তানের জন্ম দিলেন গীতা বসরা, দ্বিতীয়বার বাবা হয়ে আপ্লুত হরভজন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement