BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অবসর নিচ্ছেন মেসি! বার্সেলোনার কোচের মন্তব্যে বাড়ল জল্পনা

Published by: Subhamay Mandal |    Posted: December 7, 2019 7:42 pm|    Updated: December 7, 2019 7:42 pm

Barcelona manager Ernesto Valverde hints Lionel Messi's retirement

স্টাফ রিপোর্টার: লিওনেল মেসি কি শীঘ্রই অবসর নেবেন? এমন ইঙ্গিত কিছুদিন আগে দিয়েছিলেন স্বয়ং মেসি। তারই প্রতিফলন শোনা গেল বার্সেলোনা কোচ এর্নেস্তো ভালভার্দের গলাতেও। বার্সা কোচ বুঝিয়ে দিলেন, মেসির মাথাতেও অবসরের ভাবনা ঘুরতে শুরু করেছে। এতকিছু হয়তো বাস্তবে ঘুরপাক খেত না যদি মেসি ব্যালন ডি’ওর পুরস্কার নেওয়ার সময় বলে বসতেন, “আপনারা আমার এই পুরস্কার পাওয়া নিয়ে উৎসবে মেতে উঠতে পারেন। কিন্তু জানবেন, এই উৎসব বোধহয় বেশিদিন করতে পারবেন না। কারণ কিছুদিনের মধ্যে খেলা থেকে দূরে সরে যেতে চাইছি।”

সোমবার প্যারিসে এই বক্তব্য শোনার পর মেসির অবসর নিয়ে শুরু হয়ে যায় জল্পনা-কল্পনা। ফুটবল বিশ্লেষকরা মনে করছেন, খুব শীঘ্রই না হলেও কিছুদিনের মধ্যে মেসি খেলা থেকে অবসর নেবেন। সেই জল্পনাকে উসকে দিলেন স্বয়ং বার্সা কোচ ভালভার্দে। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, “খুব স্বাভাবিক ব্যাপার। লিওর বয়স এখন ৩২। তবে এটা আমি বিশ্বাস করিনা খুব শীঘ্রই মেসি অবসর নেবে। কিন্তু তাকে নিয়ে যেভাবে গুজব রটে গিয়েছে তাকে খুব একটা পাত্তা না দেওয়াই ভাল।”

[আরও পড়ুন: ইতিহাস গড়ে ষষ্ঠ ব্যালন ডি’ওর জয় মেসির, অনুষ্ঠান বয়কট রোনাল্ডোর]

এইটুকু বললে ঠিকই ছিল। শনিবার রিয়াল মায়োরকা’র বিপক্ষে খেলতে নামার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে বার্সা কোচ বলেন, “সকলেই একটা বয়সের পর অবসর নেওয়ার কথা ভাবে। মেসিও তার ব্যতিক্রম হতে পারে না। মেসিও অবসর নেবে। তার মানে এই নয় যে, আগামী তিনদিনের মধ্যে অবসরের কথা ঘোষণা করে দেবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে