১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মেসির চাপে নতিস্বীকার! নাটকীয়ভাবে পুরো বোর্ড-সহ পদত্যাগ বার্সা প্রেসিডেন্টের

Published by: Abhisek Rakshit |    Posted: October 28, 2020 2:19 pm|    Updated: October 28, 2020 4:04 pm

Barcelona president Josep Bartomeu resigns after fall-out with Lionel Messi | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) মহাগুরুত্বপূর্ণ বার্সেলোনা বনাম জুভেন্তাস ম্যাচের আগে দু-দু’টো বড় ঘটনা ঘটে গেল। এবং দু’টো খবরই লিওনেল মেসির (Leo Messi) মনঃপূত হওয়ার মতো। প্রথম, বার্সেলোনা (Barcelona) প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করলেন জোসেপ বার্তামেউ! দ্বিতীয়, ফের করোনা পজিটিভ হয়ে লিওনেল মেসির বার্সেলোনার বিরুদ্ধে ম্যাচ থেকে ছিটকে গেলেন সিআর সেভেন!

মঙ্গলবার গভীর রাতে বার্তামেউ নাটকীয় ভাবে পুরো বোর্ড সহ পদত্যাগ করলেন। অপসারণ নিয়ে তাঁর উপর চাপ উত্তরোত্তর বাড়ছিল। বায়ার্ন মিউনিখের কাছে গত চ্যাম্পিয়ন্স লিগে আট গোলের বিপর্যয়ের পর লিওনেল মেসি যে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন, তার নেপথ্য কারণ ছিলেন বার্তামেউ (Josep Bartomeu)।

[আরও পড়ুন: নজিরবিহীন! আন্তর্জাতিক সিরিজ শুরুর প্রাক্কালে একসঙ্গে পদত্যাগ করল গোটা দক্ষিণ আফ্রিকা বোর্ড]

এমনিতেই আগামী বছর মার্চে নিজের মেয়াদ শেষ করে সরে যাওয়ার কথা ছিল বার্তামেউয়ের। কিন্তু মেসি কাণ্ডের পর বাকি সদস্যরা বার্সেলোনা প্রেসিডেন্টের উপর এতটাই চটে যান যে, তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে যায়। বলা হচ্ছে, বার্তোমিউ বুঝতেই পেরেছিলেন যে, তাঁর বিদায় নিশ্চিত। তাই নিজে থেকে তিনি সরে গেলেন। নইলে তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এসে ভোটাভুটি করে সরিয়ে দেওয়া হত। সেই ভোটাভুটি আটকানোর অনেক চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু আটকাতে পারেননি। অতএব, পদত্যাগ।

[আরও পড়ুন: ভাইরাল CSK’র রঙে রাঙানো ধোনিভক্তর বাড়ি, ফ্যানের কাণ্ড দেখে কী বললেন ক্যাপ্টেন কুল?]

এদিকে ফের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় দেখা যাবে না মেসি–রোনাল্ডো দ্বৈরথ। রোনাল্ডোর (Cristiano Ronaldo) করোনা রিপোর্ট বেশ কিছু দিন আগেই পজিটিভ এসেছিল। যার ফলে বুধবার রাতে তাঁর বার্সেলোনার বিরুদ্ধে নামা অনিশ্চিত ছিল বেশ কিছু দিন ধরে। কিন্তু তবু ক্ষীণ একটা আশা নিয়ে ফের তাঁর করোনা পরীক্ষা করা হয়। কারণ রোনাল্ডোর করোনা রিপোর্ট নেগেটিভ এলে তাঁকে নামিয়ে দেওয়ার একটা ব্যাপার ছিল। কিন্তু সেটা আর হল না। এদিন গভীর রাতে রোনাল্ডোর করোনা পরীক্ষার রেজাল্ট ফের পজিটিভ এল। যার ফলে মেসি ম্যাচে তাঁর নামার আর কোনও সম্ভাবনা নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement