BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

মাঠে বল গড়ানোর আগেই ‘বিদ্রোহ’ শুরু ইটালির সিরি এ লিগে

Published by: Subhamay Mandal |    Posted: May 27, 2020 12:40 pm|    Updated: May 27, 2020 12:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুন্দেশলিগার পথ অনুকরণ করে সিরি এ-ও (Serie A) এখন ছকছে প্রত্যাবর্তনের রাস্তা। আপাতত যা ঠিক, আগামী ১৩ জুন থেকে শুরু হয়ে যেতে পারে ইটালির লিগ। কিন্তু প্রত্যাবর্তনের আগে ইটালির ফুটবলে হঠাৎই বিদ্রোহ শুরু হয়ে গেল!

বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে ইটালির ফুটবল ফেডারেশনের কর্তারা। যাঁরা ঠিক করেছেন লিগ ফের শুরু হওয়ার পর ইটালির সময় অনুযায়ী কয়েকটা ম্যাচ হবে দুপুর সাড়ে চারটে। যার পরই জুভেন্তাস (Juventus) থেকে এসি মিলান (AC Milan)। ইন্টার মিলান থেকে রোমা (AS Roma)। ইটালিয়ান সিরি এ’র প্রতিটা হেভিওয়েট ক্লাবই প্রশ্ন তুলে দিয়েছে, কী ভাবে গ্রীষ্মের এমন তীব্র দাবদাহে দুপুরে মাঠে নামবেন ফুটবলাররা? এসি মিলানের এক সূত্রের মতে, ইটালির ফুটবল ফেডারেশন ফুটবলারদের কথা চিন্তা না করে শুধু আর্থিক দিকটাই দেখছে। ব্যস।

[আরও পড়ুন: বুন্দেশলিগার পর ফিরছে লা লিগা, সরকারিভাবে দিনক্ষণ ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর]

দু’নম্বর বিতর্ক বেধেছে টিভি স্বত্ব নিয়ে। শোনা যাচ্ছে, মাঠের বাইরে সমর্থকদের ভিড় যাতে না হয় সেই কারণে বিনামূল্যে টিভিতে ম্যাচ দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। অর্থাৎ সিরি এ ম্যাচ দেখতে গেলে কোনও সাবস্ক্রিপশনের টাকা দিতে হবে। এখান‌েই ফের দেখা দিয়েছে সমস্যা। ক্লাবেদের দাবি এমনিতেই করোনার জন্য ফুটবল বন্ধ থাকায় তাদের বড় রকমের আর্থিক ক্ষতি হয়েছে। তার উপর যদি টিভি সম্প্রচার থেকে আসা টাকা তারা না পায় তা হলে ফুটবলারদের বেতন দেবে কী করে? ফলে ক্লাবগুলি পরামর্শ দিয়েছে, গোটা ম্যাচের হাইলাইটস বিনামূল্যে দেখানো হোক। তবে লাইভ ম্যাচ দেখার জন্য যাতে টাকা
নেওয়া হয়।

[আরও পড়ুন: ট্রেনিং শুরুর আগেই ইংলিশ প্রিমিয়ার লিগে ছড়াল আতঙ্ক, করোনায় আক্রান্ত ৬]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement