BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

বুন্দেশলিগার পর ফিরছে লা লিগা, সরকারিভাবে দিনক্ষণ ঘোষণা স্পেনের প্রধানমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: May 24, 2020 12:03 pm|    Updated: May 24, 2020 12:03 pm

An Images

স্টাফ রিপোর্টার: অবশেষে লা লিগা শুরু হচ্ছে। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ (Pedro Sanchez) ঘোষণা করে দিলেন, ৮ জুন থেকে শুরু হয়ে যাবে লা লিগা (La Liga)।

Real

সবচেয়ে বেশি করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে পড়ে স্পেন। প্রায় ২৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার। একসময় সারা পৃথিবী দেখেছিল গোটা স্পেন জুড়ে মৃত্যুমিছিল। এই মুহূর্তে যে মৃত্যুর হার একদম মুছে গিয়েছে তাও বলা যাবে না। গত শুক্রবার সেই দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫৬ জন। তবু স্পেনে লা লিগা শুরু করার কথা ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী। “স্পেনের সকলে জানে, এই মুহূর্তে তাদের কী করা প্রয়োজন। একটা নতুন অধ্যায় শুরু করা ছাড়া উপায় নেই। এখন দৈনন্দিন কাজকর্মের মধ্যে নতুন করে সব কিছু শুরু করতে হবে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ৮ জুন থেকে লা লিগা শুরু করে দেওয়া হোক।” স্প্যানিশ ফুটবল এখন বিশ্ব ফুটবল প্রেমীদের কাছে অন্যতম আকর্ষনীয়, টুর্নামেন্ট। সকলে মেসিদের খেলা দেখার জন্য মুখিয়ে থাকে। দেশের প্রধানমন্ত্রী ভালমতোই তা জানেন। তাই তিনি বলেছেন, “স্প্যানিশ ফুটবল অসংখ্য মানুষ দেখে। চিত্তবিনোদনের বড় মাধ্যম। তাই বলে শুধু ফুটবল নয়, আরও অন্যান্য বিনোদনকেও ফিরিয়ে আনব।”

[আরও পড়ুন: দূরত্ব বজায় রেখে দর্শকশূন্য গ্যালারিকে কুর্নিশ! বুন্দেশলিগা ফিরতেই আবেগে ভাসছে ফুটবলবিশ্ব]

১২ মার্চ শেষ লা লিগার ম্যাচ হয়েছিল। তারপর থেকে যাবতীয় খেলা বন্ধ। দু’টো ডিভিশনের খেলা শুরু করার কথা আগেই ঘোষণা করেছিলেন লা লিগার প্রেসিডেন্ট জেভিয়ার তেবাস। তাঁর ঘোষিত তারিখ ছিল ১২ জুন। কিন্তু প্রধানমন্ত্রী আরও চারদিন এগিয়ে আনলেন। আপাতত এই লিগের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। লা লিগার আসল আকর্ষণীয় তারকা হলেন লিওনেল মেসি। রোনাল্ডো চলে যাওয়ায় সেই আকর্ষণের তীব্রতা কিছুটা হলেও কমেছে। তবে রিয়াল-বার্সার দ্বৈরথের জনপ্রিয়তা এখনও তুঙ্গে। বিশ্ববাসী মুখিয়ে এই দ্বৈরথ দেখার জন্য।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement