BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Copa America 2021: পেরুকে এক গোলে হারিয়ে ফাইনালে নেইমারের Brazil

Published by: Abhisek Rakshit |    Posted: July 6, 2021 8:42 am|    Updated: July 6, 2021 11:39 am

Brazil beats Peru 1-0 to move into Copa America final | Sangbad Pratidin

ব্রাজিল: ১ (পাকেতা)
পেরু: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশামতোই পেরুকে হারিয়ে কোপা আমেরিকার (Copa America 2021) ফাইনালে পৌঁছে গেল আয়োজক দেশ ব্রাজিল (Brazil)। গোটা ম্যাচে প্রাধান্য নিয়ে খেললেও একটির বেশি গোল করতে পারল না তিতের ছেলেরা। ম্যাচের প্রথমার্ধেই পাকেতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। সেই গোলই আর শোধ করতে পারেনি পেরু (Peru)। যদিও সহজ সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানেই জিততে পারত সেলেকাওরা। সেমিফাইনালে আর্জেন্টিনা-কলম্বিয়ার মধ্যে যে দল জিতবে ফাইনালে তাদের মুখোমুখি হবেন নেইমাররা (Neymar)।

যতবারই ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজিত হয়েছে, ততবারই চ্যাম্পিয়ন হয়েছে হলুদ জার্সিধারীরা। এবারও শুরুটা সেরকমই হয়েছে। সেমিফাইনাল ম্যাচের আগে পর্যন্ত একটি ম্যাচ মাত্র ড্র করেছিলেন নেইমাররা। পেরুর বিরুদ্ধে শেষ চারের ম্যাচেও তাই ফেভারিট ছিল ব্রাজিলই। মঙ্গলবার ভোরে ম্যাচের শুরুটাও সেরকমই করেন তিতের ছেলেরা। কিন্তু যাবতীয় আক্রমণ কেবলমাত্র ফিনিশিংয়ের অভাবে গোলে পরিণত হয়নি। প্রথম ২০ মিনিটেই দুরন্ত দুটি সেভ করেন পেরুর গোলরক্ষক পেদ্রো। শেষপর্যন্ত প্রথমার্ধের ৩৫ মিনিটে গোলের মুখ খুলে ফেলে ব্রাজিল। নেইমারের পাস থেকে দুরন্ত গোল করেন পাকেতা। এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন ব্রাজিলের এই ফুটবলারটি। এরপর প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ ফলেই।

[আরও পড়ুন: Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে তেরঙ্গা বহনের দায়িত্ব পেলেন মেরি কম ও মনপ্রীত সিং]

দ্বিতীয়ার্ধের ছবিটাও ছিল একইরকম। মাঝেমধ্যে পেরু আক্রমণ শানালেও ব্রাজিল রক্ষণে বারংবার তা আটকে যেতে থাকে। উলটোদিকে, নেইমাররা আক্রমণে ঝড় তুললেও পেরু গোলরক্ষক এবং রক্ষণের দৌলতে ব্যবধান বাড়াতে পারেনি। কিছু ক্ষেত্রে ব্রাজিলিয়ানরা সহজ সুযোগ নষ্ট করেন। ৭১ মিনিটে রিচার্লিসনকে বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টির আবেদন করেন ব্রাজিলের ফুটবলাররা। যদিও তাতে কর্ণপাত করেননি রেফারি। শেষপর্যন্ত ১-০ গোলেই ম্যাচটি জিতে নেয় ব্রাজিল। ফাইনালে উঠলেও আপাতত তাঁরা তাকিয়ে থাকবে আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচের দিকে। যে দল জিতবে তাঁরাই ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে। একদিকে যখন ইউরো থেকে একের পর এক তারকারা বিদায় নিচ্ছেন, তখন ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কোপা ফাইনালে লিওনেল মেসি-নেইমার দ্বৈরথ দেখার।

 

[আরও পড়ুন: চোটের জন্য গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই বাদ শুভমন, বিকল্প হতে পারেন এই ২ ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement