১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে তেরঙ্গা বহনের দায়িত্ব পেলেন মেরি কম ও মনপ্রীত সিং

Published by: Sulaya Singha |    Posted: July 5, 2021 9:43 pm|    Updated: July 17, 2021 11:55 am

Mary Kom, Manpreet Singh To Be India's Flag Bearers in Tokyo Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে অনুষ্ঠিত হতে চলা টোকিও অলিম্পিকের উদ্বোধনে ভারতের পতাকা বহনের দায়িত্ব পেলেন বক্সার মেরি কম (Mary Kom) ও হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং (Manpreet Singh)। সমাপ্তি অনুষ্ঠানে তেরঙ্গা তুলে ধরবেন তারকা কুস্তিগির বজরং পুনিয়া।

কোভিডের (COVID-19) কারণে এক বছর পিছিয়ে গিয়েছে অলিম্পিক। ২৩ জুলাই পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’-এর। বরাবরই অলিম্পিকে পতাকা বাহকের গুরুত্ব অপরিসীম। আসলে সংশ্লিষ্ট দেশের বিশিষ্ট খেলোয়াড়কে সম্মান জানানোর জন্যই তাঁর হাতে উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা তুলে দেওয়া হয়। বিশ্ব বক্সিংয়ে মেরি কম হলেন একজন কিংবদন্তি বক্সার। আবার অলিম্পিকে দলগত খেলার মধ্যে বলতে গেলে একমাত্র হকিই প্রতিবার সুযোগ পায়। তাই হকির অধিনায়ক মনপ্রীত সিংকে সেক্ষেত্রে সম্মান জানানো হচ্ছে। তাছাড়া তিনি দলের সিনিয়র খেলোয়াড়।

[আরও পড়ুন: সৌরভের জন্মদিনের আগাম সেলিব্রেশন শুরু স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের]

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) প্রেসিডেন্ট নরিন্দর বাত্রা সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন, “২০২০ অলিম্পিকের জন্য টোকিওর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের তেরঙ্গা পতাকা বহন করবেন মেরি কম ও মনপ্রীত সিং। সমাপ্তি অনুষ্ঠান অর্থাৎ ৮ আগস্ট ভারতের পতাকা থাকবে বজরং পুনিয়ার হাতে।”

ভারত থেকে এবার টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) যাচ্ছেন মোট ২০১জন। যার মধ্যে অ্যাথলিট রয়েছেন ১২৬ জন। বাকি ৭৫ জন কর্মকর্তা। পালা পালা করে দল পাঠানো হবে টোকিওতে। প্রথম দলটি যাচ্ছে ১৪ জুলাই। তবে জাপানে অলিম্পিক হওয়া নিয়ে এখনও অসন্তোষ রয়েছে সে দেশে। জাপানিরা চাইছে না কোনওভাবে অলিম্পিক টোকিওতে হোক। তাদের ধারণা, অলিম্পিক হলেই সংক্রমণ ফের হু হু করে বাড়বে। জাপানিদের প্রাণহানির আশঙ্কাও বাড়বে। তবে সংগঠকরা ইতিমধ্যে আশ্বস্ত করেছেন, কোনওভাবেই করোনার মাত্রা অলিম্পিকের জন্য বাড়বে না। সতর্কতা অবলম্বন করে বিদেশি দর্শকদের টোকিও গিয়ে অলিম্পিক দেখার অনুমতি দেওয়া হচ্ছে না। তবু জাপানিদের মনের মধ্যে বাসা বেঁধে থাকা ভয় কাটছে না। যে কারণে চারিদিকে বিদ্রোহের আগুন জ্বলছে। কিন্তু জাপান সরকার দৃঢ়প্রতিজ্ঞ, তারা কোনওভাবে অলিম্পিক বন্ধ করতে দেবে না।

[আরও পড়ুন: ‘মা ও স্ত্রীর কাছে বকা খেয়েছি’, নারীবিদ্বেষী মন্তব্য করায় ক্ষমা চাইলেন কার্তিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement