১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চোটের জন্য গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই বাদ শুভমন, বিকল্প হতে পারেন এই ২ ক্রিকেটার

Published by: Sulaya Singha |    Posted: July 5, 2021 10:11 pm|    Updated: July 5, 2021 10:11 pm

Shubman Gill ruled out of entire England Test series due to injury | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাই অবশেষে সত্যি হল। চোটের কারণে গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই ছিটকে গেলেন শুভমন গিল (Shubhman Gill)। তাঁর পরিবর্ত হিসেবে নতুন করে উঠে এল দুই ক্রিকেটারের নাম।

কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) ওপেনার শুভমন। জাতীয় দলের জার্সি গায়ে ইতিমধ্যেই খেলে ফেলেছেন আটটি ম্যাচ। অথচ, একটি ইনিংসেও সেভাবে বড় রান করতে পারেননি তিনি। এখনও অধরা আন্তর্জাতিক সেঞ্চুরি। গোদের উপর বিষফোঁড়ার মতো এবার পড়েছেন চোটের কবলে। ভারতীয় বোর্ডের তরফে নিশ্চিতই করে দেওয়া হল যে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন পাঁচ টেস্টের সিরিজে খেলতে পারবেন না তিনি। কারণ দলের মেডিক্যাল টিম সূত্রে খবর, অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

[আরও পড়ুন: Tokyo Olympics: উদ্বোধনী অনুষ্ঠানে তেরঙ্গা বহনের দায়িত্ব পেলেন মেরি কম ও মনপ্রীত সিং]

সিরিজ থেকে ছিটকে যাওয়ার পরই জল্পনা শুরু হয়েছে, তাহলে তাঁর পরিবর্ত হিসেবে কাকে দলে সুযোগ দেওয়া হবে। প্রথমে শোনা গিয়েছিল, গিলের অনুপস্থিতিতে ভারতীয় নির্বাচকদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন কেএল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। নাম উঠে এসেছিল বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণেরও। অভিমন্যু বর্তমানে স্ট্যান্ড বাই হিসাবে ভারতীয় দলের সঙ্গে গিয়েছেন। তবে তিনি প্রথম এগারোয় আসতে পারবেন কি না, তা নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে। তবে এবার শোনা যাচ্ছে, গিলের বিকল্প হিসেবে বেছে নেওয়া হতে পারে পৃথ্বী শ’কে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) তারকা দেবদূত পাড়িক্কলকেও অবশ্য পছন্দের তালিকায় রাখা হচ্ছে। তবে সাম্প্রতিক অতীতে পৃথ্বীর পারফরম্যান্স বিশেষ সন্তোষজনক নয়। তাই বিদেশের মাটিতে কঠিন লড়াইয়ের জন্য তাঁকে আদৌও ওপেনার হিসেবে নেওয়া হবে কি না, সে নিয়েও থাকছে প্রশ্নচিহ্ন। ৪ আগস্ট থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড সিরিজ। জোরকদমে প্রস্তুতি চালাচ্ছেন বিরাট কোহলিরা।

[আরও পড়ুন: সৌরভের জন্মদিনের আগাম সেলিব্রেশন শুরু স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে