BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হাসপাতালে ভরতি পেলে, করা হল অস্ত্রোপচারও, কেমন আছেন ফুটবল সম্রাট?

Published by: Abhisek Rakshit |    Posted: September 7, 2021 9:17 am|    Updated: September 7, 2021 9:17 am

Brazil football legend Pele recovering after tumor operation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ ফুটবল সম্রাট তথা ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে (Pele)। ভরতি হাসপাতালে। সেখানেই তাঁর অস্ত্রোপচারও হয়েছে। তবে আগের তুলনায় দ্রুত সুস্থও হয়ে উঠছেন তিনি। আর বুলেটিনে সেকথা জানিয়ে পেলে ভক্তদের আশ্বস্ত করেছে সাও পাওলোর (Sao Paolo) হাসপাতাল।

জানা গিয়েছে, রুটিনমাফিক কার্ডিওভাসকুলার এবং অন্যান্য শারীরিক পরীক্ষার সময়ই পেলের কোলনে টিউমারটি ধরা পড়ে। এরপরই প্যাথোলজিক্যাল টেস্টের পর চিকিৎসকরা সে ব্যাপারে নিশ্চিত হন। তারপরই পেলের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো গত শনিবার ৮০ বছর বয়সি কিংবদন্তির সফল অস্ত্রোপচার হয় সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে। আপাতত ইনটেনসিভ কেয়ার ইউনিটে থাকলেও মঙ্গলবারই সেখান থেকে বের করে আনা হবে ফুটবল সম্রাটকে। হাসপাতাল সূত্রে খবর, আগের তুলনায় সুস্থই রয়েছেন পেলে।

[আরও পড়ুন: জল্পনার অবসান, কেরল-মুম্বইকে পিছনে ফেলে অরিন্দম ভট্টাচার্যকে সই করাল SC East Bengal]

এর আগে গত ৩১ আগস্ট রুটিন চেকআপের জন্য হাসপাতালে ভরতি করা হয়েছিল পেলেকে। সেকথা নিজেই ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েওছিলেন ফুটবল সম্রাট। পরবর্তীতে কোলন টিউমার ধরা পড়ার পর অস্ত্রোপচারের পরও একটি পোস্ট করেন ফুটবল সম্রাট। সঙ্গে লেখেন, “সবার মেসেজের জন্য অসংখ্য ধন্যবাদ। ভগবানের অশেষ কৃপা। ডাঃ ফ্যাবিও এবং ডাঃ মিগুয়েল খুব ভালভাবে আমার চিকিৎসা করেছেন। গত শনিবার আমার কোলনে থাকা টিউমারটির অস্ত্রোপচার হয়। আপনাদের পাশে নিয়েই আমি অনেক জয় পেয়েছি। হাসিমুখেই আমি এই ম্যাচটিও খেলব। আমার পরিবার এবং বন্ধুদের ভালবাসাও আমাকে অনেক শক্তি দিয়েছে।”

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন পেলে। তাঁর একুশ বছরের কেরিয়ারে ১ হাজার ৩৬৩টি ম্যাচে এক হাজার দু’শো একাশিটি গোল করেছেন। এর মধ্যে ব্রাজিলের হয়ে ৯১টি ম্যাচে করেন ৭৭টি গোল করেছেন ফুটবলের কিংবদন্তি। ১৯৭০ সালে বিশ্বকাপের সেরা খেলোয়াড় হিসেবে ফিফা গোল্ডেন বল পুরস্কারও জেতেন তিনি। তবে বেশ কয়েকবছর ধরেই শরীর ভাল যাচ্ছে না পেলের৷ ২০১৫ সালে স্নায়ুর সমস্যায় মেরুদণ্ডে অস্ত্রোপচারও করা হয় তাঁর। কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়ে একাধিকবার হাসপাতালে ভরতি হয়েছেন ফুটবলের কিংবদন্তি। ২০১৭ সালের ডিসেম্বরে মস্কোয় রাশিয়া বিশ্বকাপে হুইলচেয়ারে বসেই দেখা গিয়েছিল তাঁকে৷ আপাতত পেলের সুস্থতার খবর পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন ফুটবলপ্রেমীরা৷ তবে কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি৷

[আরও পড়ুন: India vs England: RT-PCR টেস্টেও পজিটিভ রবি শাস্ত্রী! ম্যাঞ্চেস্টারে কোচকে ছাড়াই নামবেন কোহলিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে