BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ম্যাচের আগে পেলের বার্তাই টনিক, জিতে মাঠেই কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ্য নেইমারদের

Published by: Anwesha Adhikary |    Posted: December 6, 2022 8:58 am|    Updated: December 6, 2022 9:08 am

Brazil players pay tribute to hospitalized Pele after beating South Korea | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালের বেডে শুয়ে রয়েছেন। সেই অবস্থায়ও দলকে নিয়মিত শুভেচ্ছা জানিয়ে চলেছেন। ম্যাচ শুরুর আগে তাঁর উৎসাহ বার্তা পেয়েই ফুটবলাররা মাঠে নেমে বিপক্ষকে শেষ করে দিলেন। বিশ্বকাপের (Qatar World Cup) কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নেওয়ার পরে কিংবদন্তি পেলেকে (Pele) বিশেষ শ্রদ্ধার্ঘ্য জানাল ব্রাজিলের (Brazil) গোটা দল। তাঁদের সঙ্গে যোগ দিলেন দর্শকরাও। গ্যালারিতে দাঁড়িয়ে পেলের সুস্থতার প্রার্থনা করলেন তাঁরা।

বারবার জল্পনা ছড়িয়ে পড়ছে, মৃত্যুর সঙ্গে লড়াই করছেন পেলে। শোনা যাচ্ছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। যদিও একাধিকবার হাসপাতাল থেকেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ভক্তদের আশ্বস্ত করছেন ব্রাজিলিয় কিংবদন্তি। অশক্ত শরীরেও ব্রাজিলের প্রতিটি ম্যাচ দেখছেন, সকলকে নেইমারদের খেলা দেখতে অনুরোধও করছেন। সোমবারের ম্যাচ শুরুর আগেই হাসপাতাল থেকে রিচার্লিসনদের জন্য বার্তা পাঠিয়েছিলেন ফুটবল সম্রাট। তিনবারের বিশ্বকাপজয়ীর কথা শুনেই তেতে উঠেছিল ব্রাজিলের গোটা দল। হেক্সার লক্ষ্য পূরণ করতে দক্ষিণ কোরিয়াকে পিষে দিলেন তাঁরা।

[আরও পড়ুন: সাম্বার ছন্দে ছারখার কোরিয়ার দুর্গ, নাচতে নাচতে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল]

ম্যাচ শুরুর আগেই তরুণ বয়সের একটি ছবি পোস্ট করেন পেলে। ক্যাপশনে লেখেন, “১৯৫৮ সালে একদিন আমি রাস্তায় হাঁটছিলাম। বাবাকে একটা কথা দিয়েছি, সেই বিষয়ে ভাবছিলাম। আমি জানি আজকের ম্যাচে যারা নামবে, তারাও এরকম প্রতিশ্রুতি দিয়েছে। প্রথমবার বিশ্বকাপ জয়ের লক্ষ্যে নামতে চলেছে। হাসপাতাল থেকেই আমি খেলা দেখব, প্রত্যেককে উৎসাহিত করব। অনেক শুভেচ্ছা রইল।”

দাপটের সঙ্গে ম্যাচ জেতার পরে মাঠের মধ্যেই পেলেকে বিশেষ শ্রদ্ধার্ঘ্য জানালেন ব্রাজিলের ফুটবলাররা। বড় একটি ব্যানার নিয়ে আসেন নেইমার। দলের সকলে মিলে ব্যানারটি খুলে ধরেন। কিংবদন্তির একটি ছবির সঙ্গে তাঁর নাম লেখা ব্যানারটি তুলে ধরেন নেইমাররা। তারপরে দলের সকলে মিলে সেই ব্যানারটি নিয়ে ছবি তোলেন। সেই সময়ে গ্যালারিতেও একটি বিশাল ব্যানার তুলে ধরেন ব্রাজিল সমর্থকরা। ১০ নম্বর জার্সি পরা ফুটবল সম্রাটের ছবির সঙ্গে লেখা, পেলে গেট ওয়েল সুন। সকলের প্রার্থনায় সেরে উঠুন পেলে, এটাই চাইছেন অগণিত ফুটবলভক্ত।

[আরও পড়ুন: থেমে গেল জাপানের স্বপ্নের দৌড়, লিভাকোভিচের হাত কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিল ক্রোয়েশিয়াকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে