Advertisement
Advertisement
Richarlison

আর্জেন্টিনা কাপ জিতলেও হৃদয় জিতল ব্রাজিল, বিশ্বকাপে সেরা গোলের মালিক রিশার্লিসন

মনে না থাকলে চটপট দেখে নিন সেই অসাধারণ গোলটি।

Brazil Star Richarlison’s bicycle-kick voted best goal of World Cup 2022 | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 24, 2022 2:11 pm
  • Updated:December 24, 2022 2:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল হিসেবে কাতারে পা রেখেছিলেন নেইমাররা। কিন্তু ক্রোয়েশিয়ার কাছে পরাস্ত হয়ে কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে যায় ব্রাজিল। ষষ্ঠবার ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ হয় তিতের ছেলেদের। এই পরাজয়ের পর ঘটে গিয়েছে অনেক ঘটনা। কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিতে। তবে বিশ্বজয়ের স্বপ্নপূরণ না হলেও ব্রাজিলের খেলা যে মন জয় করেছে ফুটবল সমর্থকদের, এবার সে প্রমাণ মিলল। কারণ টুর্নামেন্টের সেরা গোলের শিরোপা পেয়েছে রিশার্লিসনের গোলটি।

বিশ্বকাপে (FIFA World Cup 2022) ব্রাজিল বনাম সার্বিয়ার ম্যাচটির কথা নিশ্চয়ই মনে আছে সকলের। সেই ম্যাচের ৭৩ মিনিটে সিজার্স কিক-এ অসাধারণ একটি গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিশার্লিসন (Richarlison)। সতীর্থ ভিনিসিয়াস জুনিয়রের বাড়ানো পাসটি পায়ের টোকায় তুলে শূন্যে ভেসে অসাধারণ সিজার্রস কিকে বল সার্বিয়ার জালে জড়িয়ে দেন তিনি। অনেকে আবার ১৮০ ডিগ্রি ঘুরে রিশার্লিসনের ওই শটকে বাইসাইকেল কিকও বলেছেন। সার্বিয়ার গোলরক্ষকের সে সময় কিছুই করার ছিল না। এই গোলটিই সমর্থকদের ভোটে বিশ্বকাপের সেরা গোল বলে বিবেচিত হয়েছে। তাঁর গোলটি যে বিশ্বকাপের সেরা গোলের মর্যাদা পেয়েছে, তা শুক্রবার ফিফার তরফে ঘোষণা করা হয়।

Advertisement

[আরও পড়ুন: মিনি নিলামে দলের ফাঁক-ফোকর ভরাল কেকেআর, বাদশার টিমে খেলাই তাতাচ্ছে জগদীশনকে]

জানা গিয়েছে, সেরা গোল হওয়ার দৌড়ে মনোনীত ছিল মোট ১০টি গোল। সেখানে জায়গা করে নিয়েছিল, পোল্যান্ডের বিরুদ্ধে এমবাপের নিখুঁত গোল, ক্রোয়েশিয়া ম্যাচে ডিব্রল করে ফিনিশ করা নেইমারের গোল, মেক্সিকোর বিরুদ্ধে আর্জেন্টাইন তরুণ এঞ্জো ফার্নান্ডেজের গোল। তবে সকলকে পিছনে ফেলে জনতার দরবারে জয়ী রিশার্লিসনই।

Advertisement

তিনযুগের ট্রফি খরা কাটিয়ে বিশ্বকাপ ঘরে তুলেছে লিও মেসির (Lionel Messi) আর্জেন্টিনা। তবে তা সত্ত্বেও ফিফা ক্রমতালিকায় শীর্ষস্থানটি দখল করতে পারেনি তারা। বিশ্বকাপের পরও এক নম্বরেই রয়েছে ব্রাজিল। তবে নতুন করে নেইমারদের দায়িত্ব কার কাঁধে ওঠে, সেদিকেই তাকিয়ে গোটা বিশ্ব।  

[আরও পড়ুন: ওমিক্রনের সাব-ভ্যারিয়েন্টে বিপর্যস্ত চিন, একদিনে আক্রান্ত ৩ কোটি ৭০ লক্ষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ