ad
ad
Lionel Messi

কালো জোব্বায় বিশ্বকাপ ট্রফি হাতে তুলেছিলেন, পোশাকটি চেয়ে মোটা টাকার প্রস্তাব মেসিকে

কোন দেশ পেতে চায় মেসির গায়ে চাপানো পোশাকটি?

Lionel Messi offered $1m for bisht he wore while lifted World Cup trophy | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 24, 2022 10:47 am
  • Updated:December 24, 2022 10:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরবের ঐতিহ্যবাহী পোশাক গায়ে চাপিয়ে বিশ্বকাপ ট্রফি হাতে তুলেছিলেন লিওনেল মেসি। সেই পোশাক ফিরে পেতে এবার আর্জেন্টাইন সুপারস্টারকে বিরাট অঙ্কের অর্থের প্রস্তাব দেওয়া হল।

কাতারের হাইভোল্টেজ ফাইনালে ফ্রান্সকে পেনাল্টি শুটআউটে হারিয়ে তৃতীয়বার বিশ্বকাপ ঘরে তোলে আর্জেন্টিনা। প্রথমবার বিশ্বজয়ের (FIFA World Cup 2022) স্বাদ উপভোগ করেন এলএম টেন। ফাইনালে জোড়া গোল করে হয়ে ওঠেন দলের ত্রাতা। সোনার বলও ওঠে তাঁর হাতেই। সেই পুরস্কার বিতরণীর মঞ্চে বিশ্বকাপ ট্রফি হাতে তোলার আগে দেখা যায়, ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো ও কাতারের প্রেসিডেন্ট তামিম বিন হামাদ আলি খান মেসিকে আরবের ঐতিহ্যবাহী পোশাক ‘বিস্ত’ পরিয়ে দিচ্ছেন। এবার মেসির পরা সেই জোব্বা যত্ন সহকারে নিজের কাছে রাখার আবদার জানালেন ওমানের সাংসদ তথা আইনজীবী আহমেদ আল বারওয়ানি।

[আরও পড়ুন: ছাত্র সংসদ নির্বাচনের দাবি, যাদবপুরের সমাবর্তনে রাজ্যপালের গাড়ি ঘিরে বিক্ষোভ SFI-এর]

টুইটারে মেসির উদ্দেশে তিনি লেখেন, “ওমানের তরফ থেকে বিশ্বকাপ জয়ের জন্য আপনাকে অভিনন্দন জানাই। আমি আপনার থেকে বীরত্ব ও জ্ঞানের প্রতীক ওই বিস্তটি চাইছি। এর জন্য আপনাকে ১ মিলিয়ন (৮২৮ হাজার পাউন্ড) ডলারের প্রস্তাব দিচ্ছি।” অর্থাৎ মেসির থেকে ওই পোশাকটি পেতে ভারতীয় মুদ্রায় আনুমানিক ৮ কোটি ২৫ লক্ষ টাকা দিতে রাজি তিনি। পাশাপাশি তিনি এও জানান, মেসি এই প্রস্তাবে রাজি হলে তিনি মধ্য-প্রাচ্যের দেশে এই পোশাকটি প্রদর্শনীতে রাখবেন। যা প্রত্যেককে ওই ঐতিহাসিক মুহূর্ত স্মরণ করিয়ে দেবে। যদিও মেসির তরফে এখনও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, কালো পোশাকে মেসির ট্রফি হাতে তোলা নিয়ে তুমুল বিতর্কও তৈরি হয়েছিল। ওই পোশাকে ঢাকা পড়ে যায় মেসির নীল-সাদা জার্সি। অনেকেই বলাবলি করেন, এভাবে আর্জেন্টিনার জয়ের মুহূর্তটা কলঙ্কিত হয়ে গেল। এভাবে অন্য দেশের উপর নিজেদের সংস্কৃতি চাপিয়ে না দিলেও পারত কাতার।

[আরও পড়ুন: এলএম টেনই অনুপ্রেরণা! খুন-ছিনতাইয়ের মতো অভিযোগে পুলিশের জালে ‘মেসি গ্যাং’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ