BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দীর্ঘ পাঁচ মাস পর মুক্তি, সাজা কাটিয়ে অবশেষে ব্রাজিল ফিরলেন রোনাল্ডিনহো

Published by: Sulaya Singha |    Posted: August 25, 2020 3:21 pm|    Updated: August 25, 2020 3:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি। দীর্ঘ পাঁচ মাস পর সোমবার মুক্তি পেলেন ব্রাজিলীয় সুপারস্টার রোনাল্ডিনহো (Ronaldinho)। গৃহবন্দি দশা কাটিয়ে এবার তিনি নিশ্চিন্তে ফিরলেন নিজের দেশে।

ভুয়ো পাসপোর্ট রাখার অভিযোগে গত ৬ মার্চ ভিনদেশের হোটেল থেকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডিনহো ও তাঁর ভাইকে গ্রেপ্তার করা হয়েছিল। প্যারাগুয়ের (Paraguay) রাজধানী আসুনসিওনে প্রাক্তন বার্সা তারকাকে গ্রেপ্তার করে সেই দেশের পুলিশ। জানা যায়, রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্ম তারিখ ঠিকঠাক থাকলেও তাঁর নাগরিকত্ব লেখা ছিল প্যারাগুয়ের। হোটেলের ঘরে তল্লাশি চালিয়েই নাকি পুলিশ জাল পাসপোর্ট-সহ বেশ কিছু ভুয়ো নথিপত্র পায়। যার জেরে রোনাল্ডিনহো ও তাঁর ভাই রবের্তোকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: চেতন চৌহানের মৃত্যুতে CBI তদন্ত দাবি শিব সেনার, চাপে যোগী সরকার]

গ্রেপ্তারির পর জামিনের আবেদন করলেও তা মঞ্জুর করা হয়নি। তবে গত এপ্রিলে ১৬ লক্ষ মার্কিন ডলার জরিমানা দিয়ে শর্তসাপেক্ষে তাঁদের জামিন মঞ্জুর করা হয়েছিল। দু’জনেরই দেশের বাইরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ফলে জামিনে মুক্তি পেয়েও প্যারাগুয়ের একটি চারতারা হোটেলে গৃহবন্দি থাকতে হয়। তবে এবার তিনি সম্পূর্ণ মুক্ত। সোমবার গৃহবন্দি দশা থেকে মুক্তি পাওয়ার পর মঙ্গলবার সকালেই ব্যক্তিগত বিমানে রিও দি জেনেইরোর উদ্দেশে রওনা দেন প্রাক্তন বার্সেলোনা তারকা। বিচারপতি জানিয়ে দেন, স্বেচ্ছাসেবামূলক কাজের জন্য রোনাল্ডিনহোকে ৯০ হাজার মার্কিন ডলার ব্যয় করতে হবে।

রায় ঘোষণার পর কালো টি-শার্ট আর মুখে মাস্ক পরা তারকা ছিলেন নির্বাকই। গোটা লকডাউনই তাঁর কাটল শাস্তি ভোগ করেই। তাই চুপচাপ সাজা শেষ করে দেশে ফিরলেন তিনি। তবে প্রায় দেড়শো দিন পর ঘরের ছেলে ঘরে ফেরায় স্বস্তিতে পরিবার থেকে ব্রাজিলীয় ফুটবলপ্রেমী, সকলেই।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত আটবারের অলিম্পিক সোনাজয়ী উসেইন বোল্ট, দেখে নিন তারকার ভিডিও বার্তা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement