BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

টোকিও অলিম্পিকের দল ঘোষণা করল ব্রাজিল, বাদ নেইমার

Published by: Abhisek Rakshit |    Posted: June 17, 2021 10:27 pm|    Updated: June 17, 2021 10:27 pm

Brazilian Superstar Neymar to miss Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন টোকি অলিম্পিকে (Tokyo Olympics) খেলতে দেখা যাবে না ব্রাজিলিয়ান (Brazil) সুপারস্টার নেইমারকে (Neymar)। অলিম্পিকের জন্য ঘোষিত দলে তাঁকে রাখলেন না ব্রাজিলের অলিম্পিকগামী দলের কোচ আন্দ্রেস জারদাইন। দলে স্থান পাননি জাতীয় দলে নেইমারের আরেক সতীর্থ মারকুইনহোসও। যদিও হাঁটুর চোটের জন্য কোপা আমেরিকাতে না খেললেও এই দলে জায়গা পেয়েছেন ৩৮ বছর বয়সি দানি অ্যালভেজ। অভিজ্ঞতার জন্যই বার্সার প্রাক্তন তারকাকে দলে রেখেছেন ব্রাজিল কোচ।

গতবার রিও অলিম্পিকের ফাইনালে ট্রাইবেকারে শেষ পেনাল্টি শটটি নিয়েছিলেন তিনিই। জালে বল জড়াতেই কেঁদে ফেলেছিলেন। গোটা মারাকানা স্টেডিয়ামের চোখেও তখন জল। কারণ পাঁচবার বিশ্বকাপ জিতলেও অলিম্পিকে অধরা সোনার মেডেলটি জিতে নিয়েছে ব্রাজিল। তাও আবার কিনা জার্মানিকে হারিয়ে। যে জার্মানদের কাছে আগের বিশ্বকাপে ওই স্টেডিয়ামেই ১-৭ গোলে হারতে হয়েছিল সেলেকাওদের। কিন্তু দেশকে প্রথম অলিম্পিক মেডেল এনে দিলেও এবারের দলে অবশ্য জায়গা হল না ব্রাজিলিয়ান সুপারস্টারের। যদিও নেইমার এবারও টোকিও অলিম্পিকে খেলতে চেয়েছিলেন। কিন্তু ঠিক কী কারণে নেইমারকে এই দলে রাখা হল না, তা অবশ্য জানা যায়নি। যদিও কানাঘুষো খবর, নেইমারকে অলিম্পিকের জন্য ছাড়তে রাজি হয়নি তাঁর ক্লাব পিএসজিই।

[আরও পড়ুন: ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে বিরাটদের বিশেষ টিপস সৌরভের]

প্রসঙ্গত, অলিম্পিকে অংশগ্রহণকারী ১৬টি দল তিনজন করে সিনিয়র খেলোয়াড়কে দলে রাখতে পারে। এক্ষেত্রে ব্রাজিলের দানি আলভেস ছাড়াও সুযোগ পেয়েছেন গোলকিপার স্যান্টোস এবং সেভিয়ার ২৮ বছর বয়সি ডিফেন্ডার দিয়েগো কার্লোস। ব্রাজিল ছাড়াও টুর্নামেন্টে দেখা যাবে আর্জেন্টিনা, স্পেনের মতো দেশগুলিও। এখন দেখার নেইমারহীন সেলেকাও দল এবারের জাপানে অনুষ্ঠিত অলিম্পিকে কতটা সাফল্য পায়?

[আরও পড়ুন: Euro 2020: খেলার মাঠে হৃদরোগে আক্রান্ত হওয়া এরিকসনের হার্টে বসছে কৃত্রিম যন্ত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement