×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্নপূরণ হল না ইস্টবেঙ্গলের। শেষ ম্যাচে গোকুলামকে হারিয়েও আই লিগ জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল লাল-হলুদ শিবিরের। অন্যদিকে, চেন্নাইয়ে ইতিহাস গড়ে লিগ চ্যাম্পিয়ন হল চেন্নাই সিটি এফসি। তারা ৩-১ গোলে হারাল মিনার্ভা পাঞ্জাবকে। কালিকটে গোকুলামের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ম্যাচ ২-১ গোলে জেতে ইস্টবেঙ্গল। কিন্তু জয় যথেষ্ট ছিল না লিগ জয়ের জন্য। চেন্নাই ম্যাচ জিতে ইস্টবেঙ্গলের আশায় জল ঢেলে দেয়। গত কয়েকদিনের এত অঙ্ক, সমীকরণ সব হারিয়ে গেল ইস্টবেঙ্গলের ক্ষেত্রে। অন্যদিকে, কাজটা কঠিন ছিল চেন্নাইয়ের ক্ষেত্রে। মিনার্ভা এগিয়ে ছিল প্রথম অর্ধে। কিন্তু বিরতির পর দুর্দান্তভাবে ফিরে আসে চেন্নাই। বোরা দুটি গোল করেন। এবং মানজি পেনাল্টি থেকে একটি গোল করেন। পাশাপাশি কেরলে প্রথম গোল করে এগিয়ে যায় গোকুলাম। কিন্তু পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরে ইস্টবেঙ্গল। আশার তখন দেখতে পান লাল-হলুদ সমর্থকরা। তারপর দানমাওইয়া গোল করে ব্যবধান বাড়িয়ে দেন ইস্টবেঙ্গলের। কিন্তু জিতেও লিগ ঘরে তোলার স্বপ্ন স্বপ্নই রয়ে গেল লাল-হলুদের। অন্যদিকে, চেন্নাইয়ে লিগের রং হয়ে গেল কমলা। সৌজন্যে মানজিদের অদম্য জেদ। 

১৯টি করে ম্যাচ খেলে চেন্নাই ও ইস্টবেঙ্গলের পয়েন্ট ছিল যথাক্রমে ৪০ ও ৩৯। আজ ইস্টবেঙ্গল জিতলে আর চেন্নাই পয়েন্ট নষ্ট করলে লিগের রং হত লাল-হলুদ। তাই চেন্নাইয়ের কথা ভুলে গোকুলামকে যে কোনওভাবে হারানোই লক্ষ্য ছিল ইস্টবেঙ্গলের। কিন্তু শনিবার ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল করে গোকুলামকে এগিয়ে দেন জোসেফ। তখন সিঁদুরে মেঘ দেখতে শুরু করেন লাল-হলুদ সমর্থকরা। কিন্তু আক্রমণে ঝাঁঝ এনে ম্যাচে ফিরে আসে ইস্টবেঙ্গল। পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরান কোলাডো। তারপর দানমাওইয়া গোল করে ব্যবধান বাড়ান। কিন্তু তখনও লাল-হলুদ শিবিরের মন পড়ে চেন্নাইয়ে। সেখানে প্রথম পিছিয়ে পড়েও বিরতির পর ম্যাচে ফেরে চেন্নাই সিটি। পেনাল্টি থেকে গোল করেন মানজি। তারপর বোরা লাল-হলুদ সমর্থকদের সব আশায় জল ঢেলে দেন। দুটি দুর্দান্ত গোল করেন চেন্নাই সিটির ফুটবলার। আর তাতেই স্বপ্নভঙ্গ হয় ইস্টবেঙ্গলের। প্রথমবারের জন্য আই লিগ জিতে ইতিহাস গড়েন মানজি-স্যান্ড্রোরা। এই ম্যাচের সেরা হন বোরা। অন্যদিকে, ইস্টবেঙ্গল ম্যাচের সেরা হন দানমাওইয়া।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং