৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি পারেননি। কোপা আমেরিকার শুরুতেই কলম্বিয়ার কাছে পরাস্ত হয়েছে তাঁর দল। কিন্তু তাঁর বার্সেলোনার সতীর্থ পারলেন। জয় দিয়েই টুর্নামেন্টের অভিযান শুরু করল উরুগুয়ে। নিজে গোলও করলেন লুই সুয়ারেজ।

ইকুয়েডরের বিরুদ্ধে ফেভরিট হিসেবেই মাঠে নেমেছিলেন কাভানি-সুয়ারেজরা। আর খেলার প্রথম মিনিট থেকেই বোঝা গেল ধারে ও ভারে প্রতিপক্ষর থেকে অনেকটাই এগিয়ে উরুগুয়ে। শুরু থেকেই ইকুয়েডরের উপর ক্রমাগত আক্রমণ শানিয়ে গেলেন উরুগুয়ে স্ট্রাইকাররা। তাই ডিফেন্স চিড়তে খুব বেশি সময়ও লাগল না। প্রথমার্ধেই তিন-তিনটে গোল হজম করে ইকুয়েডর। ৬ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন লদেইরো। তারপর বক্সের ভিতর থেকে দুর্দান্ত শটে বল জালে জড়িয়ে কোপায় ব্যক্তিগত প্রথম গোলটি করেন কাভানি। প্রথমার্ধের শেষ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সুয়ারেজ। এমন পরিস্থিতিতে যে কোনও দলের পক্ষেই ম্যাচে ঘুরে দাঁড়ানো একপ্রকার অসম্ভব। একেতেই তিনটে গোল হজম করে বিধ্বস্ত ইকুয়েডর। তার উপর দোসর হিসেবে খেলার কুড়ি মিনিটের মধ্যে লাল কার্ড দেখলেন হোসে কুইন্তেরো। ফলে দশজনে লড়াইটা আরও কঠিন হয়ে পড়ে। এখানেই শেষ নয়। দ্বিতীয়ার্ধে আর্তুরো মিনা আবার আত্মঘাতী গোল করে উরুগুয়ের জয় নিশ্চিত করেন।

[আরও পড়ুন: এবারেও ‘মওকা’ পেল না পাকিস্তান, বিরাট-রোহিতের রেকর্ডের দিনে সহজ জয় ভারতের]

তবে ইকুয়েডরের গোলকিপার ডমিনগুয়েজ যদি কাভানি, লদেইরার গোলমুখী নিশ্চিত শট আটকে না দিতেন, তাহলে আরও বড় ব্যবধানে জিততেই পারত অস্কার তেভারেজের দল। গ্রুপ সি-তে তাদের সঙ্গে রয়েছে অতিথি দল জাপান এবং গত দুবারের চ্যাম্পিয়ন চিলি। তাই শুরুটা ভাল হওয়া স্বস্তি দিচ্ছে উরুগুয়ে শিবিরকে। এদিকে এদিনের অন্য ম্যাচে কাতারের সঙ্গে ২-২ ড্র দিয়ে ম্যাচ শেষ করল প্যারাগুয়ে।

[আরও পড়ুন: পুলওয়ামার পর ম্যাচ বয়কটের দাবি জানানো গম্ভীরই কমেন্ট্রি করছেন ভারত-পাক মহারণে!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং