১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কলম্বিয়াকে টাই ব্রেকারে হারাল আর্জেন্টিনা, কোপার হাইভোল্টেজ ফাইনালে মুখোমুখি মেসি-নেইমার

Published by: Sulaya Singha |    Posted: July 7, 2021 8:48 am|    Updated: July 7, 2021 10:52 am

Copa America 2021: Argentina beats Colombia in penalty shootout | Sangbad Pratidin

আর্জেন্টিনা: ১ লতারো মার্টিনেজ (৩)
কলম্বিয়া: ১ লুই ডায়াস (২)
টাইব্রেকারে জয়ী আর্জেন্টিনা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্ল্যাশব্যাক ২০১৬ কোপা আমেরিকা ফাইনাল। তীরে এসে ডুবেছিল তরী। চিলির কাছে পরাস্ত হয়ে ভেঙে পড়েছিলেন ফুটবল ঈশ্বর। বিশ্বকে স্তম্ভিত করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছিলেন লিও মেসি (Lionel Messi)। কিন্তু ভক্তদের আবদারে আর দেশের জার্সি গায়ে নিজেকে প্রমাণ করার তাগিদে অবসর ভেঙে কামব্যাক করেছিলেন। মনে মনে সংকল্প করেছিলেন, আর্জেন্টিনাকে ট্রফি এনে দেবেনই।

কাট টু ২০২১।  আরও একবার কোপা আমেরিকার ফাইনালে মেসির আর্জেন্টিনা। আরও একবার ট্রফি জয়ের হাতছানি এলএম টেনের সামনে। কিন্তু এবারের লড়াইটা যেন আরও কঠিন, আরও বেশি আত্মসম্মানের। কারণ এবার তাঁদের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। বুধসকালে রুদ্ধশ্বাস ম্যাচে কলম্বিয়াকে টাই ব্রেকারে হারিয়ে ফাইনালে ব্রাজিলের সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে লা অ্যালবিসেলেস্তেদের। 

[আরও পড়ুন: Euro 2020: স্বপ্ন ভাঙল স্পেনের, টাইব্রেকারে জিতে ফাইনালে ম্যানচিনির ইটালি]

এদিন, শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ বাড়িয়েছিল আর্জেন্টিনা। খেলার সাত মিনিটেই লতারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় সেমিফাইনালের ফেভারিটরা। প্রথমার্ধে ব্যবধান ধরে রাখলেও দ্বিতীয়ার্ধে অবশ্য গোল করে খেলায় সমতা ফেরায় কলম্বিয়ার লুই ডায়াস। তারপর আর গোলমুখ গোলমুখ খুলতে পারেনি কোনও দলই। মেসি ফ্রি-কিক থেকে দুরন্ত শট নেন ঠিকই, তবে বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। নির্ধারিত সময়ে ম্যাচের ফল ১-১ থাকার পর সরাসরি খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখানেই ৩-২-এ গোলে জয় নিশ্চিত করে আর্জেন্টিনা। তবে শুটআউটে জয়ের জন্য় সমস্ত প্রশংসা প্রাপ্য গোলকিপার মার্টিনেজেরই। 

ফাইনালে যে দলের মুখোমুখি হতে হবে মেসিদের, সেই ব্রাজিল রয়েছে স্বপ্নের ফর্মে। চলতি কোপায় তারা শুধু অপরাজিতই নয়, টুর্নামেন্টে ১৩ টি গোল করেছে দল আর হজম করেছে মাত্র একটি। অর্থাৎ তিতের দলের আক্রমণ ও রক্ষণভাগ উভয়ই শক্তিশালী। কিন্তু জেদের আগে যে কোনও অঘটন ঘটতেই পারে। আর ট্রফি খরা কাটানোর সেই জেদের চাদর গায়ে চাপিয়েই তো চূড়ান্ত লড়াইয়ে নামবেন মেসি। ‘মেসিচিত’ ছন্দে থাকা মহাতারকার কাছে কোনও বাধা পার করাই তো দুঃসাধ্য নয়। ১৯৯৩-এর পর দলকে কোপা উপহার দিয়ে ইতিহাস রচনা করতে চান তিন। আর অন্যদিকে, ট্রফি ধরে রাখার লড়াই নেইমারের। সবমিলিয়ে রবিবার ভোরের অপেক্ষায় ফুটবল বিশ্ব। 

[আরও পড়ুন: দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, ২ বছর পর ফের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে মিতালি রাজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে