Advertisement
Advertisement
Copa America 2024

সেমিফাইনালে উরুগুয়ে বধ, কোপা ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি কলম্বিয়া

দীর্ঘসময় কলম্বিয়াকে ১০ জনে পেয়েও গোল শোধ করতে পারল না উরুগুয়ে।

Copa America 2024: Colombia beats Uruguay in Semifinal
Published by: Subhajit Mandal
  • Posted:July 11, 2024 7:59 am
  • Updated:July 11, 2024 12:35 pm

উরুগুয়ে: ০
কলম্বিয়া: ১ (লার্মা)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অঘটন বললে একটুও অত্যুক্তি করা হয় না। কোপার (Copa America 2024) টানটান সেমিফাইনালে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে দিল কলম্বিয়া। ম্যাচের একমাত্র গোলটি করলেন জেফারসন লার্মা। দীর্ঘসময় কলম্বিয়াকে ১০ জনে পেয়েও গোল শোধ করতে পারল না উরুগুয়ে। ফাইনালে কলম্বিয়াকে খেলতে হবে মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে।

চলতি টুর্নামেন্টে দুর্দান্ত ছন্দে ছিল ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে (Uruguay)। কিন্তু বৃহস্পতিবার ভোরে (ভারতীয় সময়) খানিক অঘটন ঘটিয়েই সেই উরুগুয়ের বিরুদ্ধে জয় তুলে নিল কলম্বিয়া। ম্যাচের একেবারে প্রথম মিনিট থেকেই দুই শিবিরের লড়াই ছিল টানটান। উরুগুয়ে খাতায়কলমে খানিকটা এগিয়ে থাকলেও ১৫ বারের চ্যাম্পিয়নদের এক ইঞ্চিও জমি ছাড়েনি কলম্বিয়া। রদ্রিগেজরা এগিয়েও যান প্রথমার্ধেই। ম্যাচের ৩৯ মিনিটে কলম্বিয়ার হয়ে গোলটি করেন লার্মা। কর্নার কিক থেকে রদ্রিগেজের বাড়ানো ক্রসে বলে হেড করেন তিনি। বল জালে জড়িয়ে যায়। এগিয়ে যায় কলম্বিয়া।

Advertisement

[আরও পড়ুন: ‘তুমি আমাদের গর্বিত করেছ’, বিশ্বজয়ী সিরাজকে উপহারে মুড়ে দিল তেলেঙ্গানার কংগ্রেস সরকার

যদিও কয়েক মিনিট পরেই কলম্বিয়া (Colombia) শিবির ধাক্কা খায়। লালকার্ড দেখে মাঠের বাইরে যেতে হয় ড্যানিয়েল মুনোজকে। গোটা দ্বিতীয়ার্ধ তাঁদের খেলতে হয় ১০ জনে। তবে সেই ১০ জনে খেলেই উরুগুয়ের মুহুর্মুহু আক্রমণ রুখে দিল কলম্বিয়ানরা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল উরুগুয়ে। তবে গোলমুখ খুলতে পারেননি নুনেজ-সুয়ারেজরা। উলটে সুয়ারেজ (Luis Suarez) গোটা দুই সুযোগ নষ্ট করেন, একটি বল মারেন বারপোস্টে। অপরদিকে উরুগুয়ের আক্রমণের ঝড়ের মাঝে প্রতি আক্রমণে গোটা দুই সহজ সুযোগ পেয়েছিল কলম্বিয়াও। কিন্তু তাঁরাও আর গোলমুখ খুলতে পারেননি। ফলে খেলা শেষ হয় ১-০ গোলেই। 

Advertisement

[আরও পড়ুন: নাকচ গম্ভীরের আর্জি, টিম ইন্ডিয়ার বোলিং কোচ হওয়ার দৌড়ে প্রাক্তন বাঁহাতি পেসার

সেমিফাইনালে ১৫ বারের চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনালে উঠলেও সেখানে আরও কঠিন লড়াই কলম্বিয়ার জন্য। ফাইনালে রদ্রিগেজদের খেলতে হবে আরও এক ১৫ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার (Argentina) বিরুদ্ধে। ভালো ফর্মে থাকা কলম্বিয়া আর্জেন্টিনাকে কতটা বেগ দেয় সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ