২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আবহে কোনও ঝুঁকি নেবে না স্পেন, এই গ্রীষ্মে মাঠে নামছেন না মেসিরা

Published by: Sulaya Singha |    Posted: April 28, 2020 2:02 pm|    Updated: April 28, 2020 2:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলপ্রেমীদের জন্য খারাপ খবর। লিও মেসি, লুই সুয়ারেজদের খেলা মনে হয় না গ্রীষ্মের আগে দেখা যাবে। এমনই ইঙ্গিত দিলেন স্পেনের স্বাস্থ্যমন্ত্রী সালভাদোর ইলা।

গত ১২ মার্চ থেকে স্প্যানিশ লিগ বন্ধ। মেসিরা তারপর আর মাঠে নামেননি। মাঝে রটে গিয়েছিল, স্পেনে হয়তো খেলা শুরু করা হতে পারে। যদিও কতিপয় ফুটবলার ক্ষোভ উগরে দেন। ক্ষুব্ধ ফুটবলারদের বক্তব্য ছিল, পরীক্ষামূলকভাবে লিগের খেলা ফের চালু করলে সাধারণ মানুষের মনে ভীতি সঞ্চার ঘটতে বাধ্য। তখন ব্যাপারটা হিতে-বিপরীত হবে। কিন্তু দেশের স্বাস্থ্যমন্ত্রী সালভাদোর ইলা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, যদি ফুটবল ফের চালু করা হয় তাহলে ব্যাপারটা অবিবেচকের পর্যায়ে পড়বে।

[আরও পড়ুন: করোনার মার, ৭০০ কোটি টাকা ক্ষতির মুখে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থাগুলি]

“যদি আমি বলি, গ্রীষ্মের আগে ফের পেশাদার ফুটবল দেশে চালু হবে তাহলে অবিবেচকের মতো কথা হবে। পরিস্থিতির দিকে কড়া নজর রাখা হচ্ছে। যাবতীয় বিধিনিষেধ মেনে আগামী দিনেও চলতে হবে। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হতে পারে।” বলেন স্পেনের স্বাস্থ্যমন্ত্রী। স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ আগেই জানিয়ে ছিল, মে মাসের আগে খেলা শুরু করা সম্ভব নয়। একই সুর শোনা গিয়েছিল মাদ্রিদ মেয়রের মুখেও। ইতিমধ্যেই শোনা গিয়েছে, স্প্যানিশ লিগের খেলা চালু করা হলে ফুটবলারদের প্রতিনিয়ত পরীক্ষা করা হবে। সেই জল্পনাতেও জল ঢেলে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তাঁর মতে, “স্থানীয় প্রশাসন পুরো ব্যপারটা দেখভাল করছে। তারাই ঠিক করবে কী ধরনের টেস্ট চালু করা হবে। প্রত্যেকের ক্ষেত্রেই একই ফল প্রযোজ্য। আলাদা করে কেউ প্রাধান্য পাবে না।”

স্পেনে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা দিনের পর দিন বাড়ছে। সঙ্গে অব্যাহত মৃত্যু মিছিল। তাই মরশুম শুরু করা নিয়ে প্রশাসন দুম করে কোনও সিদ্ধান্ত নিতে নারাজ।

[আরও পড়ুন: ফের কলঙ্কিত পাক ক্রিকেট, ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তিন বছর নির্বাসিত আকমল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement