২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনার থাবায় স্থগিত আই লিগ! টুর্নামেন্ট নিয়ে সিদ্ধান্ত ৪ জানুয়ারি

Published by: Krishanu Mazumder |    Posted: December 30, 2021 2:08 pm|    Updated: December 30, 2021 3:20 pm

Corona threat in I league, the fate of the tournament is going to be decided on 4th January । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে ঝুলে রইল আই লিগের (I league) ভাগ্য। ৮ জন ফুটবলারের পাশাপাশি তিনজন অফিসিয়ালের করোনা (Coronavirus) ধরা পড়ায়, ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত রাখা হল আই লিগ। ঠিক হয়েছে, ফেডারেশন কর্তারা ফের নিজেদের মধ্যে আলোচনায় বসে পরিস্থিতি দেখে ঠিক করবেন, এই মরশুমে আদৌ আই লিগ চালানো সম্ভব কি না?

গতবছরের মতো এবারেও কলকাতায় শুরু হয়েছে আই লিগ। গত মরশুমে বায়োবাবল তৈরি করে সফল ভাবে আই লিগের আয়োজন করায়, এই মরশুমেও বাংলায় আই লিগ করার সিদ্ধান্ত নেয় ফেডারেশন। কিন্তু আই লিগের খেলা দু’দিন গড়াতে না গড়াতেই করোনার প্রকোপে পড়ে গেল এবারের আই লিগ।

[আরও পড়ুন: ভাল পারফরম্যান্সের পুরস্কার! প্রথমবার মুম্বইয়ের রনজি ট্রফির দলে শচীনপুত্র অর্জুন]

পরীক্ষায় ধরা পড়েছে, মোট ৮জন ফুটবলারের পাশাপাশি তিনজন অফিসিয়ালেরও করোনা পজিটিভ। করোনা পজিটিভ হওয়া আটজন ফুটবলারের মধ্যে পাঁচজন ফুটবলার রিয়াল কাশ্মীরের (Real Kashmir)। মহামেডান স্পোর্টিংয়ের একজন। বাকি দু’জন আইজল আর রাজস্থান দলের।

আই লিগের শুরুতেই আটজন ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায়, ফেডারেশন কর্তারা সমস্যায় পড়ে যান। সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় আই লিগের সব খেলা। একটা সময় ঠিক হয়, কোনওরকম ঝুঁকি না নিয়ে বাতিল করে দেওয়া হবে আই লিগ। কারণ, করোনা পজিটিভ হওয়া ফুটবলারদের বাদ দিয়ে আই লিগ শুরু হলে, যদি নতুন করে কোনও ফুটবলার করোনা আক্রান্ত হয়, তাহলে আই লিগ চালানো অসম্ভব হয়ে পড়বে।

আবার বাতিল করে দিলে, এতজন ফুটবলারের রোজগারেও টান পড়বে। ঠিক হয়, এখনও আই লিগ বাতিল না করে, এদিন ফের ফুটবলারদের করোনা পরীক্ষা করা হবে। ১ এবং ৩ জানুয়ারিতেও ফের করোনা পরীক্ষা হবে ফুটবলারদের। যদি দেখা যায়, আর কেউ করোনা আক্রান্ত হননি, তাহলে আই লিগ ফের শুরু হবে। নতুন করে কেউ করোনা আক্রান্ত হলে বাতিল হবে আই লিগ। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া জন্য কর্তারা ফের আলোচনায় বসবেন ৪ জানুয়ারি।

[আরও পড়ুন: হাসপাতালে ভরতির পর নতুন করে আসেনি জ্বর, সম্ভবত ওমিক্রন আক্রান্ত নন সৌরভ!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে