২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আই লিগের ভবিষ্যত কী? সিদ্ধান্ত নিতে তথ্য জোগাড় করছে ফেডারেশন

Published by: Subhamay Mandal |    Posted: April 15, 2020 12:19 pm|    Updated: April 15, 2020 12:19 pm

COVID-19: I League's future is uncertain as Lock Down Extends

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগ নিয়ে সিদ্ধান্ত নিতে আরও বেশ কিছুদিন সময় লাগবে ফেডারেশন কর্তাদের। আপাতত ভাবনা, শুক্র অথবা শনিবারের মধ্যে সিদ্ধান্ত নিয়ে নেওয়া। যে পয়েন্টগুলো নিয়ে লিগ কমিটির সদস্যরা মিটিংয়ের আগে নিশ্চিত হতে চাইছেন, তা যদি শনিবারের আগে হাতে চলে আসে, তাহলে এই সপ্তাহেই সিদ্ধান্ত। নাহলে লিগ কমিটির সদস্যরা ভিডিও কনফারেন্স করে সিদ্ধান্ত নেবেন সোমবার।

লকডাউন ৩ মে পর্যন্ত হয়ে যাওয়ায় এই মরশুমে আই লিগ হওয়ার কোনও সম্ভাবনা নেই বললেই হয়। কিন্তু তা বাতিল করার আগে সব দিক ভালভাবে খতিয়ে দেখতে চাইছে ফেডারেশন। কারণ, ইতিমধ্যেই মোহনবাগানের চ্যাম্পিয়নশিপ খেতাব আটকাতে এএফসি পর্যন্ত দরবার করে বসে আছে ইস্টবেঙ্গল। যদিও এএফসি থেকে সেই চিঠির খুব একটা গুরুত্ব দেওয়া হয়নি। কারণ, এএফসি থেকেই আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য মোহনবাগানকে অভিনন্দন জানিয়ে চিঠি চলে এসেছে ফেডারেশন দপ্তরে। এবার হঠাৎ করে আই লিগ বাতিল করে মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দিলে, আবার ইস্টবেঙ্গল কী ভাবে বাধা দিতে চাইবে কেউ জানে না। চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর আগে তাই সব দিক থেকে আটঘাট বেধে এগোতে চাইছেন ফেডারেশন কর্তারা।

[আরও পড়ুন: করোনার কোপ ঐতিহ্যে, পয়লা বৈশাখে বারপুজো হবে না মোহনবাগানে]

চূড়ান্ত মিটিংয়ে বসার আগে ফেডারেশনের লিগ কমিটির কর্তারা সরকারি সূত্র জেনে নেওয়ার চেষ্টা করছেন, করোনাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ক্রীড়া দপ্তরের অভিমত কী? বিশেষ করে বিমান কিংবা ট্রেন চলাচল শুরু করা নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে সিদ্ধান্ত কী? স্টেডিয়ামের ভিতরেও কাজ শুরু হওয়া সম্ভব কি না? এই উত্তরগুলি জানার পরেই লিগ কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনায় বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজেদের সিদ্ধান্ত জানাবেন। তবে লিগ নিয়ে সিদ্ধান্ত নিতে বসার আগে একটা ব্যাপারে এখন অনেকটাই নিশ্চিন্ত ফেডারেশন কর্তারা। দু’দিন আগে মেল করে ফিফা থেকে জানিয়ে দেওয়া হয়েছে, নিজেদের ঘরোয়া লিগের সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে ফেডারেশনের পূর্ণ ক্ষমতা রয়েছে। ফিফা থেকে কোনও সিদ্ধান্তেই হস্তক্ষেপ করা হবে না। এরপর মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করাটা শুধু কয়েকটা দিনের অপেক্ষা। তার আগে কিছুদিন অপেক্ষা করতেই হবে সবাইকে। কিন্তু ফলাফলটা সবাই জানেন, কী হতে চলেছে।

[আরও পড়ুন: জল্পনার ইতি, দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বলবন্ত সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে