১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার ইতি, দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বলবন্ত সিং

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2020 12:16 pm|    Updated: April 12, 2020 12:16 pm

I-League: Balwant Singh will play in East Bengal for next 2 seasons

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগ মরশুম শেষ হয়নি। আদৌ শেষ করা যাবে নাকি বাতিল করে দিতে হবে লিগ, তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তবে এমন পরিস্থিতিতেও আগামী মরশুমের জন্য ঘর গোছাতে শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। মোহনবাগানের গোলকিপার শংকর রায়, উমেদ সিংয়ের পর এবার ভারতীয় স্ট্রাইকার বলবন্ত সিংয়ের সঙ্গে চুক্তি করে ফেলল লাল-হলুদ শিবির।

২০১৮-১৯ মরশুমে এটিকে-র জার্সি গায়ে চাপিয়ে দু’বছর আইএসএলে খেলেছেন বলবন্ত। দুই মরশুম মিলিয়ে ২৩টি ম্যাচে তাঁর নামের পাশে লেখা দুটি গোল। এই মরশুমেই এটিকের সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়েছে। তারপর থেকে ইস্টবেঙ্গল তাঁকে দলে নেওয়ার চেষ্টা করছিল। শেষমেশ শতাব্দী প্রাচীন ক্লাবের সঙ্গে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হতে রাজি হয়ে যান পাঞ্জাব দা পুত্তর।

[আরও পড়ুন: লকডাউনের মেয়াদ বাড়ায় ফের পিছল আইপিএল? টুর্নামেন্ট নিয়ে বড়সড় আপডেট দিলেন সৌরভ]

ইস্টবেঙ্গলের তরফে আগামী মরশুমে খেলার প্রস্তাব পেলেও শুরুতে খানিকটা ইতস্তত বোধ করছিলেন প্রাক্তন মোহনবাগান স্ট্রাইকার। কারণ একটাই, আগামী মরশুমে লাল-হলুদ ক্লাব আই লিগ খেলবে, নাকি আইএসএলের খেলার সুযোগ হবে, সে বিষয়ে নিশ্চিত হতে চাইছিলেন তিনি। যে কারণ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ক্লাবের কাছ থেকে খানিকটা সময়ও চেয়ে নেন। তবে রাত পর্যন্ত অপেক্ষার পর ঠিক করে ফেলেন লাল-হলুদ জার্সিই গায়ে চাপাবেন।

জেসিটি অ্যাকাডেমি থেকে উঠে আসা বলবন্ত ২০০৮ সালে সিনিয়র দলে জায়গা করে নিয়েছিলেন। সেখানে তিন বছর কাটানোর পর যোগ দেন সালগাঁওকরে। এরপর চার্চিল ব্রাদার্সে খেলেন তিনি। সেই ক্লাবের হয়ে ফেডারেশন কাপও জেতেন। ২০১৪-১৫ মরশুমে মোহনবাগানে সই করেন। সবুজ-মেরুনের প্রথম আই লিগ জয়ী দলের সদস্য এরপর আই লিগকে বিদায় জানিয়ে আইএসএলের মঞ্চে পা রাখেন। দুবছর চেন্নাইয়ে খেলে চলে যান মুম্বই। সেখান থেকে যোগ এটিকে-তে। এহেন অভিজ্ঞ তারকা শক্তি বৃদ্ধি লাল-হলুদের করবে। এমনটাই আশা সমর্থকদের।

[আরও পড়ুন: ‘ওঁকে এভাবে অবসরের দিকে ঠেলে দেবেন না’, ধোনির পাশে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে