২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের বিশ্বরেকর্ড, আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হলেন Cristiano Ronaldo

Published by: Subhajit Mandal |    Posted: September 2, 2021 8:59 am|    Updated: September 2, 2021 8:59 am

Cristiano Ronaldo broke Iran's Ali Daei in the all-time men's international leading goal-scorer's list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভক্তরা তাঁকে বসিয়েছেন ঈশ্বরের আসনে। কেউ কেউ বলেন তিনিই সর্বকালের সেরা। যাঁর পায়ের জাদুতে ভেঙে চুরমার হয়েছে একের পর এক রেকর্ড। বয়স যাঁর কাছে সংখ্যামাত্র। কথা হচ্ছে পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। এবার তাঁর মাথায় বসল আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মুকুট। নিজেকে সেরা প্রমাণ করার তাগিদ তাঁকে পৌঁছে দিল নতুন উচ্চতায়।

বুধবার রাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে আলি দায়েইয়ের ১০৯ গোলের রেকর্ড ভেঙে দিলেন ক্রিশ্চিয়ানো। আয়ারল্যান্ড ম্যাচে নামার আগে ইরানের দায়েই এবং রোনাল্ডোর গোলসংখ্যা ছিল সমান। এদিন আইরিশদের বিরুদ্ধে জোড়া গোল করে ইরানের কিংবদন্তিকে টপকে গেলেন ক্রিশ্চিয়ানো। পর্তুগালের (Portugal) জার্সিতে ১৮০ ম্যাচে রোনাল্ডোর গোলসংখ্যা ১১১। চিরপ্রতিদ্বন্দ্বী মেসি এখনও অনেক পিছিয়ে। আন্তর্জাতিক ফুটবলে গোলসংখ্যার নিরিখে প্রথম দশেও নেই লিও। আর্জেন্টিনার জার্সি গায়ে ১৫১ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৭৬।

[আরও পড়ুন: SC East Bengal: সই করলেন আদিল খান, অল্প সময়েই ভাল দল গড়ার চেষ্টায় লাল-হলুদ]

বুধবার ইউরোপিয়ান কোয়ালিফায়ারে রোনাল্ডোর জোড়া গোলে ভর করেই আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল। ম্যাচের শুরুটা অবশ্য রোনাল্ডো বা পর্তুগাল কারও জন্যই ভাল হয়নি। প্রথমার্ধে সেভাবে জ্বলে উঠতে পারেনি পর্তুগাল। উপরন্তু পেনাল্টি মিস করেন খোদ রোনাল্ডো। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে এসে নিজের মাথার জাদুতে বাজিমাত করেন ক্রিশ্চিয়ানো। ম্যাচের ৮৯ মিনিটে দুর্দান্ত হেডারে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। দ্বিতীয় গোলটি তিনি করেন খেলা শেষের বাঁশি বাজার ঠিক আগে ৯৬তম মিনিটে।

[আরও পড়ুন: Cristiano Ronaldo: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সাফল্যের পথে বয়স বাধা হবে না তো?]

সদ্যই জুভেন্তাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) সই করেছেন রোনাল্ডো। ক্রিশ্চিয়ানোর এই ‘হোম কামিং’ নিয়ে অনেকেই প্রশ্ন তুলছিলেন। ৩৭ বছর বয়সে প্রিমিয়ার লিগের মতো কঠিন লিগে তিনি আদৌ সাফল্য পাবেন তো, সংশয় প্রকাশ করছিলেন নিন্দুকেরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই সব নিন্দুকদের জবাব দিলেন সিআর সেভেন।

Cristiano Ronaldo broke Iran's Ali Daei in the all-time men's international leading goal-scorer's list
ফাইল ছবি

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে