৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরপর ন’বার সিরি-এ চ্যাম্পিয়ন জুভেন্তাস, করোনা আক্রান্তদের খেতাব উৎসর্গ রোনাল্ডোর

Published by: Subhajit Mandal |    Posted: July 27, 2020 11:40 am|    Updated: July 27, 2020 11:40 am

An Images

জুভেন্তাস: ২ (রোনাল্ডো, ফ্রেডরিকো)
স্যাম্পদরিয়া: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাপট সম্ভবত একেই বলে। দুই নয়, তিন নয়, চার নয়, এই নিয়ে টানা নবম বছর সিরি-এ চ্যাম্পিয়শিপের খেতাব নিশ্চিত করল জুভেন্তাস (Juventus)। রবিবার ঘরের মাঠে স্যাম্পদরিয়াকে (Sampdoria) ২-১ গোলে হারানোর পরই জুভেন্তাসের সিরি-এ খেতাব জয় নিশ্চিত হয়ে যায়। ঘরের মাঠে এই জয় বড় ভূমিকা নেন রোনাল্ডো। এই নিয়ে মোট ৩৬ বার ইটালির চ্যাম্পিয়ন হল জুভে। 

এমনিতে ইটালির সবচেয়ে শক্তিশালী দল জুভেন্তাস। তাঁদের সিরি-এ জয় নিয়ে মরশুমের শুরু থেকেই তেমন সংশয় ছিল না। তবে করোনা লকডাউনের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা ফর্ম হারিয়ে ফেলেন। বেশ কয়েকটি ম্যাচে পয়েন্ট নষ্ট করে ‘ওল্ড লেডি’। এমনকী কোচ সারির সঙ্গে রোনাল্ডো বিবাদে জড়িয়েছেন বলেও খবর রটে। তবে সেসব এখন অতীত। রবিবার ঘরের মাঠে দুর্বল প্রতিপক্ষকে হারিয়ে খেতাব নিশ্চিত করে ফেলেছে জুভেন্তাস। আর এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন সেই রোনাল্ডো। প্রথমার্ধের ইনজুরি টাইমে তিনিই প্রথম প্রতিপক্ষের ডিফেন্স ভেদ করেন। এটি ছিল এই মরশুমের সিরি এ-তে তাঁর ৩১ তম গোল। ম্যাচের শেষদিকে পেনাল্টি থেকে সেই সংখ্যাটা বাড়ানোর সুযোগ পেয়েছিলেন সি-আর সেভেন। কিন্তু সেই সুযোগ তিনি হাতছাড়া করেন। জুভের হয়ে অপর গোলটি করেন ফ্রেডরিকো। এদিনের জয়ের ফলে জুভেন্তাসের সিরি-এ খেতাব নিশ্চিত হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: এবার করোনার কবলে বিশ্বকাপজয়ী স্প্যানিশ ফুটবলার জাভি হার্নান্ডেজ]

এই নিয়ে ইটালিতে দুই মরশুম খেললেন ক্রিশিয়ানো (Cristiano Ronaldo)। আর দুবারই লিগ জিতলেন তিনি। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তিনি। কিন্তু উচ্ছ্বাসের দিনেও যারা মহামারীর কবলে পড়েছেন তাঁদের কথা ভোলেননি রোনাল্ডো। এবারের চ্যাম্পিয়নশিপ খেতাব তিনি উৎসর্গ করেছেন করোনা আক্রান্ত জুভেন্তাস সমর্থকদের।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Ecco fatto! Campioni d’Italia 🥇🇮🇹💪🏼 Felicissimo per il secondo scudetto consecutivo e per continuare a costruire la storia di questo grande e splendido club. Questo titolo è dedicato a tutti i tifosi della Juve, in particolare a coloro che hanno sofferto e soffrono per la pandemia che ci ha colti tutti di sorpresa rovesciando il mondo. Non è stato facile! Il vostro coraggio, la vostra attitudine e la vostra determinazione sono state la forza di cui avevamo bisogno per affrontare questa stretta finale del campionato e lottare fino alla fine per questo titolo che appartiene a tutta l’Italia. Un grande abbraccio 👊🏼👏🏼a voi tutti! #stron9er #finoallafine

A post shared by Cristiano Ronaldo (@cristiano) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement