BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

এগিয়ে রোনাল্ডোই, মেসির ৭০০ তম গোলের দিনও সুর চড়ালেন সিআর সেভেন ভক্তরা

Published by: Sulaya Singha |    Posted: July 1, 2020 5:24 pm|    Updated: July 1, 2020 5:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সর্বকালের সেরা (GOAT) কে? এ বিতর্ক যে অদূর ভবিষ্যতে শেষ হওয়ার নয়, তা বুধবার বেশ ভালই স্পষ্ট হয়ে গেল। মঙ্গলবার রাতে যেখানে লিও মেসির বন্দনায় তাঁর ভক্তরা, সেখানে সোশ্যাল দুনিয়ায় সিআর সেভেনকেই ‘সেরা’ বলে ঘোষণা করলেন তাঁর অনুরাগীরা। তবে তর্ক যতদূরই গড়াক না কেন, বর্তমান বিশ্বের দুই মহাতারকাই মঙ্গলবার মন জয় করলেন ফুটবলপ্রেমীদের।

কখন আসবে সেই মাহেন্দ্রক্ষণ? কখন ম্যাজিক দেখাবেন মেসি? গতকাল গোটা ন্যু ক্যাম্প যেন সেই প্রহরই গুণছিল। অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করতেই শব্দব্রহ্ম বার্সেলোনার ঘরের মাঠে। কোনও ভাইরাস যে পারফরম্যান্স-ফিটনেসে প্রভাব ফেলতে পারেনি, তা যেন নিশ্চিত করে দিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। দেশ ও ক্লাবের জার্সি গায়ে কেরিয়ারের ৭০০ তম গোলটি তখন তৃপ্ত মেসি। বার্সার হয়ে ৭২৪টি ম্যাচে ৬৩০টি গোলের পাশে লেখা তাঁর নাম। আর্জেন্টিনার জার্সিতে করেছেন ৭০টি গোল। ২০১৪ সাল থেকেই লা লিগার সর্বোচ্চ গোলদাতার আসনটিও নিজের দখলে রেখেছেন বার্সা তারকা। এই লিগে ৪৪১টি গোলের পাশে জ্বলজ্বল করছে তাঁর নাম। রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাস যাওয়ার আগে ৩৩১টি লা লিগা গোলের মালিক ছিলেন রোনাল্ডো।

[আরও পড়ুন: শচীন বা কোহলি নন, এই শতকের সবচেয়ে ‘মূল্যবান’ ভারতীয় টেস্ট ক্রিকেটার হলেন জাদেজা!]

কিন্তু মজার ব্যাপার হল, মেসির ৭০০তম গোলের দিনও ম্লান হল না রোনাল্ডোর সঙ্গে তাঁর তুলনা টানার বিষয়টি। নেটদুনিয়ায় সিআর সেভেনের ভক্তরা সাফ জানিয়ে দিচ্ছেন, দেশ ও ক্লাবের হয়ে গোলের নিরিখে কিন্তু মেসির থেকে অনেকটাই এগিয়ে পর্তুগিজ তারকা। বিভিন্ন ক্লাব মিলিয়ে ৬২৯টি এবং পর্তুগালের হয়ে ৯৯টি গোল করেছেন রোনাল্ডো। যার মধ্যে মঙ্গলবারই জেনোয়ার বিরুদ্ধে ৭২৮ তম গোলটি করেন তিনি। এদিন আরও একটি রেকর্ড গড়েন সিআর সেভেন। এই নিয়ে গোলপোস্টের ২৫ মিটার বা তার বেশি দূর থেকে করা ৩০তম গোল তাঁর। গত ১০ মরশুমে একমাত্র ফুটবলার হিসেবে যে কৃতিত্ব রোনাল্ডোরই।

তাই দিনের শেষে একটা কথা ফুটবলপ্রেমীরা মেনে নিয়েছেন। মেসি-রোনাল্ডো নিয়ে বিতর্ক থাকবেই। কিন্তু দুই তারকার পারফরম্যান্সই বিশ্ব ফুটবলের সম্পদ হয়ে রয়ে যাবে চিরকাল।

[আরও পড়ুন: চিনা স্পনসর বাতিল নিয়ে ‘চুপ’ বিসিসিআই, আপাতত হচ্ছে না রিভিউ মিটিংও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement