BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

এবার করোনার কবলে বিশ্বকাপজয়ী স্প্যানিশ ফুটবলার জাভি হার্নান্ডেজ

Published by: Subhajit Mandal |    Posted: July 25, 2020 5:05 pm|    Updated: July 25, 2020 5:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠে অনেক দিন আগেই থাবা বসিয়েছে অদৃশ্য শত্রু করোনা ভাইরাস (Coronavirus)। যার জেরে স্থগিত হয়ে গিয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ থেকে লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি এ-র মতো সমস্ত ফুটবল লিগ। তবে সম্প্রতি করোনাতঙ্ক কাটিয়ে নিয়মবিধি মেনে মাঠে ফিরেছেন মেসি-রোনাল্ডোরা। ফুটবল ফিরেছে। কিন্তু আতঙ্ক এখনও কাটেনি। কারণ, করোনা ভাইরাস এখনও আগের মতোই প্রকোপ দেখিয়ে চলেছে। এবার এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন বার্সেলোনা তথা স্পেনের কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্ডেজ (Xavi Hernández)।

খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর থেকেই কাতারের ক্লাব আল-সাদের (Al-Sadd) কোচিংয়ের দায়িত্বে আছেন জাভি। করোনা আতঙ্ক কাটিয়ে শনিবারই মাঠে ফিরছে জাভির ক্লাব। কিন্তু নিজের বর্তমান ক্লাবের প্রথম ম্যাচেই স্টেডিয়ামে থাকতে পারলেন না বার্সার (FC Barcelona) প্রাক্তন মিডফিল্ডার। নিজেই ইনস্টাগ্রামে অসুস্থতার কথা জানিয়েছেন ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন তারকা। ইনস্টা পোস্টে তিনি বলছেন,”কয়েকদিন আগে কাতার সুপার লিগের নিয়ম অনুযায়ী আমি করোনা পরীক্ষা করিয়েছি। আমার শেষ টেস্ট পজিটিভ। তবে এখনও সুস্থই আছি। যতদিন না চিকিৎসকরা ছাড়পত্র দিচ্ছেন, ততদিন আমি আইসোলেশনেই থাকব। আমি কাতার সুপার লিগের আধিকারিক এবং আল সাদ ক্লাবের আধিকারিকদের ধন্যবাদ জানাব, আমার পাশে থাকার জন্য। এবং এত তাড়াতাড়ি আমার এই সংক্রমণ শনাক্ত করার জন্য। আশা করি, দ্রুত আপনাদের সঙ্গে ফুটবল মাঠে দেখা হবে।”

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয় বাড়ছে! এবছর নতুন দল নিতে ‘নারাজ’ FSDL]

জাভির করোনা আক্রান্ত হওয়ার খবরে স্বাভাবিকভাবেই ফুটবল বিশ্ব উদ্বিগ্ন। তবে, তাঁর ক্লাব আল-সাদ সূত্রের খবর, এখনই উদ্বেগের কোনও কারণ নেই। এখনও জাভির শরীরে করোনার কোনও লক্ষণ দেখা যায়নি। উল্লেখ্য, দীর্ঘদিন স্প্যানিশ ফুটবল থেকে দূরে থাকলেও আগামী মরশুমে জাভির বার্সেলোনার কোচ হিসেবে ফেরা নিয়ে জল্পনা চলছে। বার্সার বর্তমান কোচ কিকে সেতিয়েনের পারফরম্যান্সে মেসি থেকে শুরু করে ক্লাব কর্তার, কেউই খুশি নন। আগামী মরশুমে তাই মেসির বার্সা কোচ হয়ে যাওয়ার সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement