BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘রোনাল্ডোই রোল মডেল’, হ্যাটট্রিকের নজির গড়ে বললেন পর্তুগালের নয়া তারকা র‌্যামোস

Published by: Sulaya Singha |    Posted: December 7, 2022 10:37 am|    Updated: December 7, 2022 10:37 am

'Cristiano Ronaldo Has Always Been a Role Model', says Portugal's Goncalo Ramos | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্তুগালের জার্সিতে রোনাল্ডোর অভিষেকের সময় র‌্যামোসের বয়স মাত্র ২। আজ তিনিই নাকি সিআর সেভেনের পরিবর্ত। কী আশ্চর্য সমাপতন।

বিশ্বকাপের নকআউট পর্বে প্রথম একাদশেই নেই অভিজ্ঞ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)! তাঁর বদলে ২১ বছরের আনকোড়া ফুটবলারের উপর বিরাট দায়িত্ব চাপিয়ে দিলেন ফার্নান্দো স্যান্টোস। বিশাল প্রত্যাশার চাপ নিয়ে সুইজারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে হাতেখড়ি হল তরুণের। গুরুর বিশ্বাস ও মর্যাদার সম্মান রেখে অভিষেকেই হ্যাটট্রিক করে চমকে দিলেন শিষ্য। আর সেই সঙ্গে রোনাল্ডোর কেরিয়ারে যেন নেমে এল সূর্যাস্ত। পর্তুগালের ভবিষ্যৎ তারকা নয়, বর্তমানের নয়া তারকা হয়ে ধরা দিলেন গনসালো র‌্যামোস

[আরও পড়ুন: ভারতের বাধায় টি-২০ বিশ্বকাপে অংশ নিতে পারলেন না দৃষ্টিহীন ক্রিকেটাররা, ক্ষুব্ধ পাকিস্তান]

“স্বপ্নেও ভাবিনি নকআউট পর্বে বিশ্বকাপে (FIFA World Cup 2022) অভিষেক ঘটবে। তাও আবার তিনটে গোলও করব।” সুইজারল্যান্ডকে ধরাশায়ী করে পর্তুগালকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেওয়ার পর কথাগুলো বলে যাচ্ছিলেন র‌্যামোস। মাত্র ১২ বছর বয়স থেকেই যাঁর ফিনিশিং দক্ষতা মুগ্ধ ও বিস্মিত করেছে গোটা বিশ্বকে। ২০১৩ সাল থেকে বেনফিকায় খেলা স্ট্রাইকার নিজেকে বারবার প্রমাণ করেছেন। ক্লাবের হয়ে লিগে ১১ ম্যাচে ৯টি গোল রয়েছে র‌্যামোসের নামের পাশে। তাঁর একাগ্রতা ও দুরন্ত ফর্মই স্যান্টোসের বিশ্বাস জয় করতে পেরেছে। সেই কারণেই রোনাল্ডোর পরিবর্ত হিসেবে তিনি বেছে নিয়েছিলেন র‌্যামোসকেই। পর্তুগাল কোচের কথায়, “র‌্যামোস অনেক বেশি ডায়নামিক। সেখানে রোনাল্ডোর বিশেষ কিছু জায়গাতেই সীমাবদ্ধ। সেই জন্যই র‌্যামোসকে বেছে নেওয়া।”

হ্যাটট্রিক দিয়ে বিশ্বকাপে হাতেখড়ি করা র‌্যামোসের অনুপ্রেরণা কে? কাকে দেখে খেলায় উৎসাহ পান? এক মুহূর্ত না ভেবে বলে দেন রোনাল্ডোর নাম। তরুণ পর্তুগিজ স্ট্রাইকার বলে দেন, “রোনাল্ডো সবসময়ই আমার কাছে রোল মডেল। উনি আমার অনুপ্রেরণা। আমার লেওনডস্কি আর ইব্রাহিমোভিচকেও খুব ভাল লাগে।” পাশাপাশি তিনি জানান, অধিনায়ক হিসেবে ড্রেসিংরুমে সবার সঙ্গে কথা বলেন। নানা বিষয়ে সাহায্য করেন। তবে র‌্যামোসের দুর্দান্ত পারফরম্যান্স যে চলতি বিশ্বকাপে রোনাল্ডোর প্রথম একাদশের দরজা কার্যত বন্ধ করে দিল, তা হয়তো বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: মাঠে ‘স্পোর্টস ব্রা’ পরে নেমেছিলেন দক্ষিণ কোরিয়ার ফুটবলার! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে