১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মাঠে ‘স্পোর্টস ব্রা’ পরে নেমেছিলেন দক্ষিণ কোরিয়ার ফুটবলার! ব্যাপারটা কী?

Published by: Biswadip Dey |    Posted: December 6, 2022 7:42 pm|    Updated: December 6, 2022 7:42 pm

The attire of South Korean player becomes talk of the town। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্রেফ ৩৬ মিনিটের সাম্বা ঝড়ে শেষ হয়ে গিয়েছে বিশ্বকাপে (FIFA World Cup 2022) তাদের নয়া ইতিহাস গড়ার স্বপ্ন। কিন্তু এখনও আলোচনায় দক্ষিণ কোরিয়া (South Korea)। এবারের বিশ্বকাপে সৌদি আরব কিংবা জাপানের মতোই দুরন্ত পারফরম্যান্স করেছে এই এশীয় দেশটিও। আলোচনায় সেদেশের ফুটবলাররাও। যেমন হং হি চান। পর্তুগালকে ২-১ গোলে হারানোর ম্যাচের জয়সূচক গোলটি যে এসেছিল তাঁর পা থেকেই।

ইনজুরি টাইমে সুপার সাব হিসেবে নেমে তিনি দেশকে জয় এনে দেন। আর সেই গোলের পর তাঁর উল্লাস নিয়েই আলোচনা। কেননা তিনি গোল উদযাপন করতে গিয়ে খুলে ফেলেছিলেন তাঁর জার্সি। দৃশ্যমান হয় তাঁর পরনের অন্তর্বাস। যা দেখে বিস্মিত অনেকেই। গেঞ্জি নয়, জার্সির ভিতরে তিনি যেটা পরেছিলেন সেটা যেন অবিকল স্পোর্টস ব্রা। আর তারপর অনেকেরই কৌতূহল সৃষ্টি হয় সেটা নিয়ে। প্রশ্ন ওঠে, কেন স্পোর্টস ব্রা পরেছেন কোরিয়ার ওই খেলোয়াড়?

[আরও পড়ুন: বিরোধীরা বিভ্রান্ত করলে কোমরে দড়ি বেঁধে রাখার নিদান! এবার বিতর্কে তৃণমূল বিধায়ক]

যাঁরা নিয়মিত আন্তর্জাতিক ফুটবলের খোঁজ রাখেন, তাঁরা জানেন স্পোর্টস ব্রা’র মতো দেখতে ওই পোশাক পরে মাঠে নামেন অনেক পুরুষ ফুটবলারই। আর এর পিছনে রয়েছে বিশেষ কারণ। আসলে ওই বিশেষ অন্তর্বাস পরে নামলে তার ভিতরে লুকিয়ে রাখা যায় একটি জিপিএস ডিভাইস। যা ওই তারকা ফুটবলার মাঠে থাকাকালীন তাঁর সমস্ত তথ্য রেকর্ড করে রাখে। একটি ছোট্ট পাউচে জিপিএস ডিভাইসটি রাখা থাকে। তবে স্পোর্টস ব্রা বলে মনে হলেও সেটা আসলে তা নয়।

আসলে পেশাদার খেলোয়াড়রা ট্রেনিং সেশনে নিজেদের প্রস্তুত করতে জরুরি তথ্য মজুত রাখে। আর সেই কাজেই গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে জিপিএস যন্ত্রের। সেই যন্ত্রটিকে সঠিক জায়গায় রেখে দিতেই স্পোর্টস ব্রা পরে মাঠে নামা হং হি চানের।

[আরও পড়ুন: বেআইনিভাবে সমবায়ের চেয়ারম্যান! সুপ্রকাশ গিরির বিরুদ্ধে FIR-এর নির্দেশ হাই কোর্টের]

উল্লেখ্য, ওই ম্যাচে দক্ষিণ কোরিয়া শুরুতেই ধাক্কা খেয়েছিল। ম্যাচের মিনিট পাঁচেকের মধ্যেই হোর্তার গোলে এগিয়ে যায় রোনাল্ডোর পর্তুগাল। তবে ২৭ নিটে খেলার গতির বিপরীতে গিয়ে গোল শোধ করে কোরিয়াকে আশার আলো দেখান কিম ইয়ং গওন। এরপর ইনজুরি টাইমে হং হি চানের ওই গোল। তবে শেষ পর্যন্ত ব্রাজিলের কাছে হেরে এবারের মতো বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাওয়ায় মনখারাপ সেদেশের ফুটবল ফ্যানদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে