BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Cristiano Ronaldo: লুক্সেমবার্গের বিরুদ্ধে দুর্দান্ত হ্যাটট্রিক, ফের রেকর্ডবুকে রোনাল্ডো

Published by: Subhajit Mandal |    Posted: October 13, 2021 9:14 am|    Updated: October 13, 2021 9:14 am

Cristiano Ronaldo scores hat-trick as Portugal thrash Luxembourg | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভক্তরা কেন তাঁকে বিশ্বের সর্বকালের সেরাদের সঙ্গে তুলনা করেন, তা প্রতি পদে প্রমাণ করে দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। বয়স পৌঁছে গিয়েছে ছত্রিশের ঘরে। এই বয়সে এসে যখন অনেক ফুটবলার কেরিয়ারের অস্তাচলে পৌঁছে যান, সেখানে প্রত্যেকদিন নিজেকে যেন অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন পর্তুগিজ সুপারস্টার। প্রত্যেকদিন ভাঙছেন একের পর এক রেকর্ড। সেই তালিকায় নবতম সংযোজন আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ হ্যাটট্রিকের মালিক হওয়া। লুক্সেমবার্গের (Luxembourg) বিরুদ্ধে অনবদ্য হ্যাটট্রিক করে ফের রেকর্ডবুকে নাম লেখালেন তিনি।

মঙ্গলবার রাতে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে লুক্সেমবার্গের মুখোমুখি হয়েছিল রোনাল্ডোর পর্তুগাল (Portugal )। এর আগে একাধিক প্রথম সারির দল লুক্সেমবার্গের মতো দলের সামনে ধাক্কা খেয়েছে। কিন্তু মূলত সিআর-সেভেনের হ্যাটট্রিকে ভর করে দুর্বল প্রতিপক্ষকে উড়িয়ে দিল পর্তুগাল।

[আরও পড়ুন: বাঙালির পুজোয় মেতে বিলিতি ফুটবল ক্লাবগুলি, অভিনব শুভেচ্ছা চেলসি, ম্যান সিটির]

এদিন ম্যাচের মিনিট তেরোর মধ্যেই দুটি পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। আর পেনাল্টি স্পট থেকে নির্ভুলভাবে দুবারই প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন সিআর সেভেন (Cr7)। প্রথম গোলটি তিনি পান ম্যাচের আট মিনিটে। দ্বিতীয় গোলটি আসে ১৩ মিনিটে। এরপর ম্যাচের একেবারে শেষ দিকে ৮৭ মিনিটে তৃতীয় গোলটি করেন রোনাল্ডো। এবারে গোল আসে দুর্দান্ত হেডার থেকে। এর মাঝে ব্রুনো ফার্নান্ডেস ১৭ মিনিটে এবং পালিনহা ৬৯ মিনিটে গোল করেন পর্তুগালের হয়ে। ফলে ৫-০ গোলে ম্যাচটি জিতে নেয় পর্তুগিজরা।

[আরও পড়ুন: IPL 2021: আরসিবির অধিনায়ক আর নন বিরাট, তবু ‘নেতা’ কোহলিতেই আস্থা সতীর্থদের]

এটি ছিল রোনাল্ডোর ফুটবল কেরিয়ারের ৫৮ তম হ্যাটট্রিক। এবং আন্তর্জাতিক ফুটবলে দশম। আন্তর্জাতিক ফুটবলে এই দশম হ্যাটট্রিকটি করে রেকর্ড বুকেও নাম লিখিয়ে ফেলেছেন সিআর সেভেন। এর আগে আলি দায়েইয়ের দখলে ছিল সবচেয়ে বেশি হ্যাটট্রিকের রেকর্ড। মেসির (Leo Messi) হ্যাটট্রিক সংখ্যা ৭। এদিকে লুক্সেমবার্গের বিরুদ্ধে ৩ গোল করায় আন্তর্জাতিক ফুটবলে রোনাল্ডোর গোলসংখ্যা ১১৫। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement