৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের ম্যান ইউ’র সম্মান বাঁচালেন রোনাল্ডো, ভাঙলেন কোচ সোলজায়ারের রেকর্ডও

Published by: Sulaya Singha |    Posted: November 3, 2021 2:01 pm|    Updated: November 4, 2021 12:41 am

Cristiano Ronaldo surpass manager Solskjaer in Manchester United goal records | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ত্রাতা সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও একবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে (Manchester United) লজ্জার হাত থেকে রক্ষা করলেন সেই সিআর সেভেনই। মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আটলান্টার সঙ্গে অমীমাংসিত ভাবেই শেষ হল ম্যাচ। তবে দলের সার্বিক পারফরম্যান্স নিঃসন্দেহে চিন্তায় রাখছে কোচ ওলে সোলজায়ারকে।

ওল্ড ট্র্যাফোর্ডে পা রাখা ইস্তক রোনাল্ডোই (Cristiano Ronaldo) হয়ে উঠেছেন সবচেয়ে বড় ভরসা। কোচ থেকে সতীর্থ- সকলেই ম্যাচ জেতার জন্য তাঁর মুখাপেক্ষী। প্রতিবার তিনিই দলের রক্ষাকর্তা হিসেবে অবতীর্ণ হয়েছেন। সোলজায়ারের কোচিং নিয়েও বারবার প্রশ্ন উঠেছে। কিন্তু পর্তুগিজ মহাতারকার জন্যই যেন এখনও কোচ হিসেবে টিকে রয়েছেন তিনি। আর সেই ছবিটাই গতকাল ফের ধরা পড়ল। আটলান্টার মতো দলের বিরুদ্ধেও কষ্ট করে রক্ষা পেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রোনাল্ডোদের বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখায় প্রতিপক্ষ। ইলিসিচের গোলে ১২ মিনিটেই এগিয়ে যায় তারা। প্রথমার্ধের ইনজুরি টাইমে দলকে সমতায় ফেরান রোনাল্ডো।

[আরও পড়ুন: ‘সতীর্থদের উপর ভরসা আর ইতিবাচক মানসিকতা নিয়ে খেলুক কোহলিরা’, পরামর্শ গম্ভীরের]

দ্বিতীয়ার্ধে ফের রেড ডেভিলসের ডেরায় আক্রমণ শানিয়ে এগিয়ে যায় আটলান্টা। এবার গোলদাতা জাপাটা। এরপর একাধিক চেষ্টাতেও বিপক্ষের রক্ষণ ভাঙতে ব্যর্থ হন পোগবারা। একটা সময় যখন মনে হচ্ছিল তিন পয়েন্ট মাঠে ফেলেই ফিরবেন, তখনই ঝলসে ওঠে পর্তুগিজ স্ট্রাইকারের ডান পা। মান বাঁচে ম্যান ইউর। ২-২-এ শেষ হয় ম্যাচ। দলকে রক্ষা করার পাশাপাশি জোড়া গোল করে ফুটবলার সোলজায়ারের রেকর্ডও ভেঙে দেন সি আর সেভেন। দু’বারের চুক্তিতে রেড ডেভিলসের হয়ে মোট ৩০৩টি ম্যাচে ১২৭টি গোল করে ফেললেন রোনাল্ডো। ম্যান ইউর জার্সিতে ৩৬৬টি ম্যাচে সোলজায়ার করেছিলেন ১২৬টি গোল।

রোনাল্ডো এবারের মতো দলকে রক্ষা করলেও প্রশ্ন উঠছে সার্বিক পারফরম্যান্স নিয়ে। শুরুতে গোল হজম করলেই সমস্যায় পড়ে যাচ্ছে দল। খেলার দিশা হারিয়ে ফেলছেন ব্রুনো ফার্নান্ডেজরা। ডিফেন্স থেকে সাপলাই লাইন- সব ক্ষেত্রেই নজর দিতে হবে কোচ ওলেকে। নাহলে তাঁর বিদায় ঘণ্টা বাজতে বিশেষ সময় লাগবে না। এমনটাই মত ফুটবল মহলের।

[আরও পড়ুন: সুপার-১২ রাউন্ডের চতুর্থ ম্যাচেও হার, সরকারিভাবে টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে