BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডায়মন্ড হারবার ক্লাবের দায়িত্ব নিচ্ছেন মোহনবাগানের প্রাক্তন কোচ কিবু ভিকুনা, আগামী সপ্তাহেই শুরু প্র্যাকটিস

Published by: Subhajit Mandal |    Posted: May 7, 2022 3:04 pm|    Updated: May 7, 2022 9:56 pm

Diamond Harbour FC accuers Kibu Vicuna as their new coach | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: সামনের সপ্তাহ থেকে বিধাননগর পৌরসভার মাঠে শুরু হয়ে যাবে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) দল ‘ডায়মন্ডহারবার ফুটবল ক্লাবে’র প্র‌্যাকটিস। তার আগেই মোহনবাগানের আই লিগ জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনার সঙ্গে চুক্তি করে ফেলল ডায়মন্ড হারবার ক্লাব (Dimond Harbour Club)। ঠিক হয়েছে, ১৫মে’র পর তিনি কলকাতায় আসবেন।

শুরুতে ঠিক হয়েছিল, প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায়ের কাছেই প্র‌্যাকটিস করবে পুরো দল। কিন্তু ক্রমে পুরো দলটাই এত হেভিওয়েট করা হচ্ছে যে, ঠিক হয়েছে, বিদেশ থেকে কোচ উড়িয়ে আনা হবে। বিদেশি কোচের নাম চূড়ান্ত করার আগে কর্তাদের মাথায় ছিল, এমন একজনকে কোচ করতে হবে, যিনি এর আগে কলকাতায় সাফল্য পেয়েছেন। মানে, কলকাতার ফুটবল পরিবেশের সঙ্গে পরিচিত। এই সূত্রেই মোহনবাগানের আই লিগ (I League) জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনার (Kibu Vicuna) নাম মাথায় আসে ডায়মন্ডহারবার কর্তাদের।

[আরও পড়ুন: নিরাপত্তার অভাবে ভুগতেন ঋদ্ধিমান, মানসিক যন্ত্রণায় ছিল পরিবারও! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

তবে মোহনবাগানের আই লিগ জয়ী স্প্যানিশ কোচকে পাওয়াটা খুব সহজ ছিল না। কলকাতা ময়দানে সদ্য প্রকাশিত ক্লাবটির থেকে সরকারিভাবে প্রস্তাব পেয়ে কিবু জানান, বিদেশের একটি ক্লাবে কোচিং করানোর কথা চলছে। ডায়মন্ড হারবারের কর্তারা বোঝান, দলকে ঘিরে তাদের ভবিষ্যৎ পরিকল্পনা। প্রথম ডিভিশনের দল হলেও, তাঁরা যে ডায়মন্ডহারবার এফসিকে ঘিরে অনেক সুদূরপ্রসারী চিন্তাভাবনা করছেন, সেই কথাই বুঝিয়ে বলেন। একই সঙ্গে প্রতিশ্রুতি দেন, প্রথম ডিভিশনের সেরা দল গড়বেন তাঁরা।

যতদূর জানা যাচ্ছে, ডায়মন্ডহারবার কর্তাদের থেকে প্রস্তাব পেয়ে কলকাতায় তাঁর পরিচিত বিভিন্ন লোকজনের সঙ্গে ডায়মন্ড হারবার এফসির ব্যাপারে খোঁজখবর নেন। তারপরেই বৃহস্পতিবার বিকেলে ডায়মন্ডহারবারের চুক্তিপত্রে সই করে দেন তিনি। সামনে সপ্তাহে বিধাননগর পৌরসভার মাঠে প্র‌্যাকটিস শুরু হলেও, কিবু ভিকুনা কর্তাদের জানিয়েছেন, ১৫ মে’র পর কলকাতায় আসবেন তিনি। ডায়মন্ডহারবারকে পাকা কথা দিয়ে দিলেও কিবু ডায়মন্ডহারবারের কোচ না টেকনিক্যাল ডিরেক্টর হচ্ছেন, সেটা অবশ্য ঠিক হয়নি। কিবু টিডি হলে কোচ হবেন কৃষ্ণেন্দু রায়। আর কিবু কোচ হলে কৃষ্ণেন্দু রায় (Krishnendu Roy) হবেন সহকারী কোচ। তবে স্প্যানিশ কোচ জানিয়েছেন, ফিজিকাল ট্রেনার তিনি সঙ্গে করে নিয়ে আসবেন। যতদিন কিবু এসে দলের দায়িত্ব নিচ্ছেন না, ততদিন ফুটবলারদের প্র‌্যাকটিস করাবেন কৃষ্ণেন্দু রায়।

আইএফএ’র (IFA) অনুমোদন পেয়েই শক্তিশালী দল গড়তে নেমে পড়েছে ডায়মন্ডহারবার এফসি। যেহেতু প্রথম ডিভিশনের দল, তাই বিদেশি ফুটবলার খেলানো যাবে না। ভাল দল গড়ার জন্য নির্ভর করতে হবে স্বদেশি ফুটবলারদের উপর। এক্ষেত্রে গত মরশুমে কলকাতা লিগে (Culcutta Football League) প্রিমিয়ার ডিভিশনে ভাল খেলা ফুটবলারদের দলে নেওয়ার জন্য পরিকল্পনা করেছেন কর্তারা। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, তাতে বিএসএসের প্রসেনজিৎ পাল, সুখেন মুর্মূকে সই করানো হয়ে গিয়েছে। সই করানো হয়েছে গতমরশুমে দারুণ খেলা ভবানীপুরের স্টপার সন্দীপ পাত্রকেও। সদ্য সন্তোষ ট্রফিতে রানার্স হওয়া বাংলা দলের বেশ কিছু ফুটবলারকেও সই করানোর পরিকল্পনা হয়েছে। আর এক্ষেত্রে প্রথম পছন্দ বাংলা দলের গোলকিপার প্রিয়ান্ত সিং। দু’পক্ষের যা আলোচনা হয়েছে, তাতে কিছুদিনের মধ্যেই হয়তো ডায়মন্ড হারবারের চুক্তিপত্রে সই করে দেবেন তিনি। সব মিলিয়ে সুপার ডিভিশনের ফুটবলারদের নিয়ে প্রথম ডিভিশনেই দারুণ দল গড়তে চলেছে ডায়মন্ড হারবার এফসি। যাতে প্রথম বছরেই চ্যাম্পিয়ন হয়ে সুপার ডিভিশনে ওঠা যায়। তার আগে চলছে ক্লাবের সদস্য নথিভুক্ত করার প্রক্রিয়া। আর তার জন্য সারা শহর জুড়ে ডায়মন্ড হারবার এফসির হোর্ডিং পড়েছে। শুরুতেই যদি এই ধামাকা থাকে, যতদিন গড়াবে, ডায়মন্ডহারবার আরও কত কী চমক দেবে, সেটাই দেখার।

[আরও পড়ুন: বাড়ছে রাজনীতিতে যোগের জল্পনা? শাহর সঙ্গে নৈশভোজের পরদিনই এক মঞ্চে সৌরভ-ফিরহাদ]

নতুন ক্লাবে চুক্তি প্রসঙ্গে কিবু ভিকুনাকে যখন ফোনে ধরা হল তিনি বললেন, “এই মুহূর্তে সব কিছু খুলে বলা সম্ভব নয়। শুধু এটুকু বলতে পারি, নতুন ফুটবলার, নতুন ক্লাব, নতুন চ্যালেঞ্জ।’’ সেটা কি ডায়মন্ড হারবার এফসির জন্য? কিবু বললেন, “এই মুহূর্তে ক্লাবের নাম কিছুই বলব না। ক্লাবের নাম জানার জন্য আর কিছুদিন অপেক্ষা করতে হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে