BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

শতবর্ষে অস্তিত্বের লড়াই ইস্টবেঙ্গলের, পাঞ্জাবের বিরুদ্ধে জিততে মরিয়া কোলাডোরা

Published by: Subhamay Mandal |    Posted: February 12, 2020 4:29 pm|    Updated: February 12, 2020 7:43 pm

An Images

স্টাফ রিপোর্টার: শতবর্ষে ইস্টবেঙ্গলের কাছে অস্তিত্বের লড়াই। আগামিকাল যদি পাঞ্জাব এফসিকে হারাতে না পারে তাহলে আই লিগে প্রায় তলিয়ে যাবে লাল-হলুদ শিবির। তাই কাল জেতার জন্য সর্বশক্তি প্রয়োগ করতে মরিয়া মারিও বাহিনী।

দশম বনাম দ্বিতীয় স্থানাধিকারী দলের লড়াই। অর্থাৎ আই লিগ টেবিলে নিচের দিকে থাকা দলকে কাল বেঁচে থাকার জন্য সর্বশক্তি প্রয়োগ করতেই হবে। যদিও ইস্টবেঙ্গলের তুলনায় পাঞ্জাব এফসি অনেকটা ভাল জায়গায় রয়েছে। কেন? লিগ টেবিলে দশম স্থানে আছে বলে শুধু নয় মারিও বাহিনী, পারফরম্যান্সের তুলনায় অনেকটা তারা পিছিয়ে। মুশকিল হল, ইস্টবেঙ্গল দলটার মধ্যে মনোবল ভেঙে চৌচির। এমনিতেই কোচ বদল ঘটে গিয়েছে। তার উপর ক্রেসপির ঘাড়ে খাঁড়া নেমে আসায় স্প্যানিশ ফুটবলারদের মধ্যে একটা আতঙ্ক তৈরি হয়েছে। অনেকে ভাবতে শুরু করেছেন, এবার বোধহয় আমার পালা। তাই খোলা মনে কে কতটা খেলবেন তা নিয়ে ধন্দ তৈরি হওয়া স্বাভাবিক।

[আরও পড়ুন: দলের তাঁকে প্রয়োজন নেই, ডিফেন্ডার মার্টিকে জানিয়ে দিলেন ইস্টবেঙ্গলের নয়া কোচ]

দলের এক সিনিয়র ফুটবলার বলছিলেন, “গত ম্যাচে আমরা আইজলের কাছে হেরে যাওয়ায় দলের মনোবল একদম তলানিতে গিয়ে ঠেকেছে। তার উপর ক্লাব-স্পনসরের মধ্যে বিরোধ চরমে। সবমিলিয়ে আমরা মোটেই ভাল জায়গায় নেই। সেখানে যদি আমরা কাল না জিততে পারি তাহলে আমাদের অবস্থা আরও সঙ্গীন হবে।” পাঞ্জাব গত ম্যাচে হেরে গিয়েছে। মোহনবাগানের বিরুদ্ধে হারলেও খুব খারাপ খেলেনি। বিশেষ করে ডিকা গোলের মধ্যে রয়েছেন। এই মুহূর্তে তিনি আই লিগের সর্বোচ্চ গোলদাতা। তাই ডিকাকে কাল রোখাই একমাত্র লক্ষ্য থাকবে লাল-হলুদ শিবিরের। প্রশ্ন হল ডিকা শুধু নয়, ইস্টবেঙ্গল কাল না জিতলে ১০ ম্যাচ খেলে ১১ পয়েন্টে দাঁড়িয়ে থাকা দলের অস্তিত্ব নিয়ে টানাপোড়েন শুরু হয়ে যাবে। তাই কাল দেখার কোলাডোরা কতটা মরিয়া মনোভাব নিয়ে ঝাঁপাতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement