BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার Durand Cup-এ করোনার থাবা, টুর্নামেন্ট থেকে নাম তুলল আর্মি রেড

Published by: Abhisek Rakshit |    Posted: September 23, 2021 4:10 pm|    Updated: September 23, 2021 4:23 pm

Durand Cup: Covid-19 Positive Cases in Army Red Squad, FC Bengaluru United Through to Semi-final | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতায় (Kolkata) ঐতিহ্যশালী ডুরান্ড কাপেও (Durand Cup 2021) করোনার (Covid-19) থাবা। আক্রান্ত আর্মি রেডের (Army Red) এক ফুটবলার। আর তার জেরেই ভেস্তে গেল বেঙ্গালুরু ইউনাইটেড বনাম আর্মি রেডের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। শুধু তাই নয়, পাশাপাশি টুর্নামেন্ট থেকে নামও তুলে নেওয়ার কথাও ঘোষণা করল আর্মি রেড।

গত বছর করোনা আবহে বন্ধ থাকার পর এবার ঐতিহ্যশালী ডুরান্ড কাপের আসর বসেছে কলকাতায়। অতিমারী আবহে দীর্ঘদিন পর যুবভারতীতে বল গড়িয়েছে। সেনাবাহিনী আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনে হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টিও হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে ছিলেন খোদ মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। মাঠে প্রথমে দুই দলের ফুটবলারদের সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। তারপরই নেন ফুটবলে শট।

[আরও পড়ুন: ২০২৮ থেকেই দু’বছর অন্তর ফুটবল বিশ্বকাপ! প্রকাশ্যে ফিফার পরিকল্পনা, চিন্তায় UEFA]

প্রসঙ্গত, ডুরান্ড কাপের ১৬টি দলের মধ্যে বাংলা থেকে খেলছে একমাত্র মহামেডান স্পোর্টিং (Mohameddan Sporting)। এএফসি কাপের (AFC Cup) জন্য ডুরান্ডে খেলতে পারছে না এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। এবং ঠিক সময়ে দল তৈরি হয়নি বলে নেই এসসি ইস্টবেঙ্গলও (SC East Bengal)।

১৬টি দলকে মোট চারটে গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ স্টেজ পর্বের পর আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই শুরু হওয়ার কথা ছিল কোয়ার্টার ফাইনাল। কিন্তু কল্যাণী স্টেডিয়ামে আর্মি রেড বনাম বেঙ্গালুরু ইউনাইটেড ম্যাচের আগেই আর্মির এক খেলোয়াড়ের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এরপরই অন্যান্য খেলোয়াড়দের স্বাস্থ্যের কথা মাথায় রেখে ম্যাচ বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে আর্মি রেড টুর্নামেন্ট থেকেই নাম তুলে নিল। ফলে সেমিফাইনালে পৌঁছল বেঙ্গালুরু ইউনাইটেড। টুর্নামেন্টের দু’টি সেমিফাইনাল ২৭ এবং ২৯ সেপ্টেম্বর। ফাইনাল ৩ অক্টোবর।

[আরও পড়ুন: IPL 2021: ফের গড়াপেটার ছায়া? বোর্ডের আতসকাচের নিচে পাঞ্জাব কিংস তারকার কাণ্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement