BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইস্টবেঙ্গলের নতুন কোচ হচ্ছেন গোয়ার ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টা

Published by: Subhajit Mandal |    Posted: July 30, 2020 8:55 am|    Updated: July 30, 2020 8:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুমে ক্লাব আই লিগ (I League) খেলবে না আইএসএল (ISL)খেলবে স্পষ্ট নয়। এফএসডিল (FSDL) আইএসএলের রাস্তা ইস্টবেঙ্গলের জন্য একপ্রকার বন্ধ করে দিলেও লাল-হলুদ কর্তার এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এদিকে ক্লাবের স্পনসরও চূড়ান্ত নয়। এরই মধ্যে নতুন কোচের নাম ঘোষণা করে দিল লাল-হলুদ শিবির।

[আরও পড়ুন: মোহনবাগান দিবসে টাইমস স্কোয়্যারের Nasdaq বিলবোর্ডের রং হল সবুজ-মেরুন]

বুধবার পড়শি ক্লাব যখন সাড়ম্বরে মোহনবাগান দিবস পালনে ব্যস্ত। তখন একপ্রকার সবার অলক্ষ্যেই সোশ্যাল মিডিয়ায় কোচের নাম ঘোষণা করে দিলেছে লাল-হলুদ শিবির। জানানো হয়েছে গোয়ার তরুণ কোচ ফ্রান্সিসকো ব্রুটো দ্য কোস্টা (Francisco Bruto Da Costa ) আগামী মরশুমে লাল-হলুদ ফুটবলারদের কোচিং করাবেন। তবে, ফ্রান্সিসকো দলের হেডকোচ হবেন, নাকি হাই প্রোফাইল বিদেশির অধীনে সহকারী কোচ হবেন, তা স্পষ্ট করেনি ইস্টবেঙ্গল (East Bengal)। আসলে ক্লাবের লাইসেন্সিংয়ের জন্য একজন কোচের নাম জমা দেওয়াটা জরুরি ছিল। তাই লাইসেন্সিংয়ের জন্য যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার আগে ফ্রান্সিসকোর নাম ঘোষণা করা হল।

[আরও পড়ুন: ‘মোহনবাগান শুধুই একটা ক্লাব নয়’, টাইম স্কোয়্যারের ছবি পোস্ট করে অভিনব শুভেচ্ছা ফিফার]

৩৮ বছর বয়সী গোয়ার ফ্রান্সিসকো অবশ্য ইস্টবেঙ্গলের দায়িত্ব পেয়ে খুশি। তিনি বলছিলেন, “ইস্টবেঙ্গল একটা বিরাট ঐতিহ্যশালী ক্লাব। এই ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে আমি অত্যন্ত খুশি এবং গর্বিত। আমি মাঠে আমার সবটা নিংড়ে দিতে চাই।” উল্লেখ্য, বয়সে তরুণ হলেও অভিজ্ঞতার নিরিখে কম যান না এই গোয়ানিজ। মাত্র ২০ বছর বয়সে মারগাঁওয়ের একটি ক্লাবে কোচিং জীবন শুরু করেন তিনি। একসময় সালগাওকারের যুব দলের দায়িত্বে ছিলেন। দীর্ঘদিন এআইএফএফের এলিট অ্যাকাডেমিতে কাজ করেছেন তিনি। মালয়েশিয়ার জাতীয় দলের সহকারী কোচ ছিলেন ফ্রান্সিসকো। ভারতের অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেরও কোচিং করিয়েছেন। গত মরশুমে আইএসএল ক্লাব নর্থ-ইস্ট ইউনাইটেডের সহকারী কোচ ছিলেন তিনি। সবচেয়ে বড় ব্যাপার ব্রুটোর এএফসি-প্রো লাইসেন্স আছে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement