২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পেশাদার ফুটবলকে বিদায় জানালেন ইংল্যান্ডের কিংবদন্তি ওয়েন রুনি, মন দেবেন কোচিংয়ে

Published by: Subhajit Mandal |    Posted: January 16, 2021 11:11 am|    Updated: January 16, 2021 11:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়ন্স লিগ। এফএ কাপ থেকে লিগ কাপ। ফুটবলের প্রায় প্রতিটা বড় ট্রফিই রয়েছে তাঁর ক্যাবিনেটে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা তিনি। ফুটবলবিশ্বে তিনি পরিচিত বিধ্বংসী এক ফরোয়ার্ড হিসাবে। যিনি চোখের নিমেষে ম্যাচের ছবি পাল্টে দিতে পারেন। ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে তাঁর অনবদ্য ভলি আজও ভক্তদের হৃদয়ে চিরসবুজ হয়ে আছে। অবিশ্বাস্য সমস্ত মুহূর্ত উপহার দেওয়ার জন্যই তো তাঁর নামের পাশে ব্রিটিশ মিডিয়া বসিয়েছিল ‘হোয়াইট পেলে’র তকমা। ফুটবলের এমনই এক সোনালি অধ্যায় শেষ হল। অবসর নিলেন ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তিনি ওয়েন রুনি (Wayne Rooney)।

গত দু’মাস ইংল্যান্ডের (England) দ্বিতীয় ডিভিশনের ক্লাব ডার্বি কাউন্টির প্লেয়ার ও কোচের যুগ্ম দায়িত্ব সামলাচ্ছিলেন রুনি। তবে এ দিন ইংলিশ মহাতারকা সরকারিভাবে জানিয়ে দিলেন তিনি অবসর নিয়েছেন ফুটবল থেকে। ফলে এখন থেকে রুনি শুধু ডার্বি কাউন্টি’র কোচ। ডার্বির টুইটার হ্যান্ডলে এক বিশেষ সাক্ষাৎকারে আবেগপ্রবণ হয়ে পড়লেন রুনি। বললেন, “অবশ্যই ফুটবল খেলাটাকে খুব মিস করব। তবে ফুটবল আমায় সব কিছু দিয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো ঐতিহাসিক ক্লাবে তেরো বছর থাকাটাই আমার কেরিয়ারের সবচেয়ে সেরা অভিজ্ঞতা। ম্যান ইউনাইটেড জার্সিতে প্রতিটা বড় ক্লাব ট্রফি জিতেছি। এত বড় ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়াটা আমার কাছে গর্বের। নিজের দেশ ইংল্যান্ডের হয়েও অনেক ম্যাচ খেলেছি। এই মুহূর্তে আমার আসল লক্ষ্য কোচ হিসাবে যাতে ডার্বি কাউন্টিকে অনেক সাফল্য এনে দিতে পারি।”

[আরও পড়ুন: স্কট নেভিলের শেষ মুহূর্তের গোলে কেরালার বিরুদ্ধে ড্র করল এসসি ইস্টবেঙ্গল]

রুনি অবসরের কথা ঘোষণা করতেই সোশ্যাল মিডিয়ায় ওঠে ঝড়। ম্যান ইউনাইটেড স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড যেমন টুইট করেন, ‘রুনি সর্বকালের অন্যতম সেরা। রুনিই আমার অনুপ্রেরণা। আমি ভাগ্যবান যে রুনির পাশে খেলতে পেরেছি। এত সুন্দর কেরিয়ারের জন্য তোমায় অনেক শুভেচ্ছা ওয়েন রুনি।’ রিও ফার্দিনান্দ আবার লিখলেন, ‘রুনির মতো প্রতিভা খুব কম দেখেছি। ওর সঙ্গে বহু ম্যাচ খেলেছি। রুনি ছিল আদর্শ একজন লিডার।’ ম‌্যান ইউনাইটেড ছাড়াও এভার্টন ও ডিসি ইউনাইটেডেও খেলেছেন রুনি। ফুটবলার রুনির মতো কি কোচ রুনিও সফল হবেন? এ বার সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement