১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

স্কট নেভিলের শেষ মুহূর্তের গোলে কেরালার বিরুদ্ধে ড্র করল এসসি ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: January 15, 2021 9:34 pm|    Updated: January 15, 2021 10:07 pm

An Images

এসসি ইস্টবেঙ্গল-১ (নেভিল)
কেরালা ব্লাস্টার্স-১ (মারে)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন প্রথম লেগের পুনরাবৃত্তি। সেই ম্যাচে শেষমুহূর্তে কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) বিরুদ্ধে গোল হজম করে জয় হাতছাড়া করেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আর শুক্রবার সেই দলের বিরুদ্ধেই স্কট নেভিলের শেষ মুহূর্তের গোলে মান বাঁচাল লাল-হলুদ ব্রিগেড। ৬৪ মিনিটে মারের গোলে এগিয়ে গিয়েছিল কিবু ভিকুনার দল। কিন্তু ম্যাচ শেষ হওয়ার ঠিক আগে কর্নার থেকে গোল করে দলের হার বাঁচালেন নেভিল। টুর্নামেন্টের গোড়ার দিকে যে নেভিলকে কার্যত অপছন্দ করছিলেন লাল-হলুদ সমর্থকরা, সেই নেভিলই এদিন দলকে বাঁচালেন। 

শুক্রবার ম্যাচ শুরু হওয়ার আগেই ধাক্কা খায় এসসি ইস্টবেঙ্গল শিবির। ওয়ার্ম আপ করার সময় চোট পান রাজু গায়কোয়াড। সেকারণে প্রথম একাদশে ড্যানি ফক্সের পাশে শুরু থেকে খেলেন রানা ঘরামি। রাজু থাকলে লম্বা থ্রো নিতে পারতেন। তা থেকে গোল করার মতো পরিস্থিতিও তৈরি করতে পারতেন রবি ফাওলারের ছেলেরা। রাজু না থাকায় লম্বা থ্রোও হয়নি। তা থেকে গোল করার মতো পরিস্থিতিও তৈরি হয়নি। খেলার শুরুর দিকে গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল দু’দলই। কিন্তু দুই ক্ষেত্রেই দু’দলের গোলকিপার ত্রাতা হয়ে ওঠেন। এসসি ইস্টবেঙ্গলের মতোই কিবু ভিকুনার দলের টুর্নামেন্টের শুরুটা খারাপ হয়েছিল। কিন্তু ধীরে ধীরে কিবুর দলের পারফরম্যান্সের গ্রাফ ভাল হতে শুরু করেছে। প্রথমার্ধে গোল করতে পারেনি কোনও দলই।

[আরও পড়ুন: শিক্ষা নিচ্ছে না অজিরা! সিডনির পর গাব্বাতেও বর্ণবিদ্বেষের শিকার মহম্মদ সিরাজ]

বিরতির পর জ্বলে উঠতে দেখা যাবে ব্রাইটদের, এমনটাই ধরে নিয়েছিলেন লাল-হলুদ সমর্থকরা। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রায় গোলও পেয়ে গিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কেরালার রক্ষণ ভাগের এক খেলোয়াড়ের ভুলে প্রায় গোল করে ফেলেছিল ফাওলারের দল। কিবুর ভাগ্য ভাল, তাই সেযাত্রায় গোল হয়নি। এরপর আক্রমণের চাপ বাড়ায় কেরালা। ৬৪ মিনিটে কেরালাকে এগিয়ে দেন মারে। কেরালা গোলরক্ষক অ্যালবিনো গোমজের লম্বা শট নেভিল এবং রানার ভুলে চলে যায় মারের পায়ে। তা থেকে গোল করতে ভুল করেননি কিবুর দলের এই খেলোয়াড়। গোল হজম করে পালটা লড়াই শুরু করে এসসি ইস্টবেঙ্গল। কিন্তু মাঘামো-ব্রাইটরা কেউই তেমনভাবে গোলের মুখ খুলতে পারেননি। পরিবর্ত হিসেবে নামা অ্যারনও ম্যাচের শেষদিকে সহজ গোলের সুযোগ নষ্ট করেন। সবাই যখন ধরেই নিয়েছেন ম্যাচ বেরিয়ে গিয়েছে হাত থেকে, ঠিক সেই সময়েই স্কট নেভিলের ছোবল। যা কেরালার জালে জড়াতেই শূন্যে রবি ফাওলার। প্রায় হারতে বসা ম্যাচ ড্র করল এসসি ইস্টবেঙ্গল। 

[আরও পড়ুন: সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মু্ম্বইয়ের হয়ে প্রথম উইকেট পেলেন শচীনপুত্র অর্জুন, হারল দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement