BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ইউরো কাপে ফের করোনার থাবা, আক্রান্ত পর্তুগালের এই তারকা ফুটবলার

Published by: Abhisek Rakshit |    Posted: June 13, 2021 4:54 pm|    Updated: June 13, 2021 5:15 pm

Euro 2020: Portugal's Joao Cancelo Tests Positive For COVID-19, Out Of Tournament | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পেনের (Spain) পর ইউরোয় (Euro Cup 2020) ফের করোনার (Covid-19) থাবা। এবার ধাক্কা পর্তুগাল (Portugal) শিবিরে। আক্রান্ত দলের অন্যতম নির্ভরযোগ্য ফুটবলার জোয়াও ক্যানসেলো। আর এই কারণে টুর্নামেন্ট থেকেও ছিটকে গেলেন তিনি। ফলে নিজেদের প্রথম ম্যাচে নামার আগেই বিপাকে গতবারের চ্যাম্পিয়নরা। রবিবার পর্তুগিজ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে। যারপরই রীতিমতো চিন্তায় পর্তুগিজ শিবির।

করোনা আবহে একবছর পিছিয়ে যাওয়ার পর অবশেষে শুরু হয়েছে ইউরো কাপ (Euro Cup 2020)। কিন্তু টুর্নামেন্ট আরম্ভ হতেই ঘটে চলেছে একের পর এক অঘটন। শনিবার রাতের ম্যাচে ক্রিশ্চিয়ান এরিকসনের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছিল গোটা ফুটবল বিশ্ব। এর আগে বেশ কয়েকজন নামী ফুটবলারের কেউ চোটের জন্য তো কেউ আবার করোনার জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। সেই তালিকাতেই জুড়ল জোয়াও ক্যানসেলোর নাম।

[আরও পড়ুন: আর হয়তো কোনওদিন পেশাদার ফুটবল খেলতে পারবেন না এরিকসন! আশঙ্কা বিশেষজ্ঞর]

পর্তুগাল ফুটবল ফেডারেশনের বিবৃতিতে জানানো হয়েছে, শনিবার টুর্নামেন্টের কোভিডবিধি মেনে গোটা পর্তুগাল দলেরই করোনা পরীক্ষা করা হয়। টিমের রিপোর্ট নেগেটিভ এলেও জোয়াও ক্যানসেলোর রিপোর্ট পজিটিভ আসে। এরপরই তাঁকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে এই খবরে পর্তুগিজ কোচ ফার্নান্দো স্যান্টোসের কাজ যে অনেকটা কঠিন হয়ে গেল তা বলাই বাহুল্য। কারণ এবারের পর্তুগিজ দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন জোয়াও ক্যানসেলো। এর আগে শেষ প্রস্তুতি ম্যাচে ইজরায়েলের বিরুদ্ধে একটি দুরন্ত গোলও করেছিলেন তিনি। কিন্তু টুর্নামেন্টে আর নামা হচ্ছে না তাঁর। এর কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন স্পেনের অধিনায়ক সের্জিও বুস্কেটসও। প্রসঙ্গত, ৪৮ ঘণ্টার মধ্যেই হাঙ্গেরির বিরুদ্ধে ইউরোর প্রথম ম্যাচটি খেলতে নামবে পর্তুগাল। চারদিন পর মিউনিখে জার্মানির বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচও রয়েছে। এরপর ২৩ জুন বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে খেলতে নামবেন রোনাল্ডোরা। তবে এই তিনটি ম্যাচ তো বটেই গোটা টুর্নামেন্টেই আর খেলতে পারবেন না জোয়াও ক্যানসেলো।

[আরও পড়ুন: কোপা শুরুর আগেই ভেনেজুয়েলা-বলিভিয়া শিবিরে করোনার থাবা, চিন্তায় আয়োজকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement