BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

কোপা শুরুর আগেই ভেনেজুয়েলা-বলিভিয়া শিবিরে করোনার থাবা, চিন্তায় আয়োজকরা

Published by: Abhisek Rakshit |    Posted: June 13, 2021 2:21 pm|    Updated: June 13, 2021 4:23 pm

Copa America: Venezuela has 8 players, Bolivia has 3 test positive for COVID-19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকা (Copa America 2021) শুরু হতে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। তার আগেই কোভিডের (Covid-19) থাবায় টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে দেখা দিল আশঙ্কার কালো মেঘ। কারণ কোপা আমেরিকায় অংশ নিতে ব্রাজিল (Brazil) পৌঁছনোর পরই, করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এল ১১ জন ফুটবলার এবং চারজন সাপোর্ট স্টাফের। জানা গিয়েছে, ১১ জন ফুটবলারের মধ্যে আট জন ভেনেজুয়েলার এবং তিন জন বলিভিয়ার। এছাড়া আক্রান্ত ওই সাপোর্ট স্টাফদের তিনজনই ভেনেজুয়েলা দলের সদস্য। একজন বলিভিয়ার। এদিকে, ১৪ জুন ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়েই শুরু হতে চলেছে শতাব্দী প্রাচীন টুর্নামেন্টটি। 

করোনার দ্বিতীয় ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নেমেছে গোটা বিশ্ব। এই মুহূর্তে ফুটবলই যেন সেই লড়াইয়ের অন্যতম হাতিয়ার। হাজারও প্রতিকূলতা সত্ত্বেও ইতিমধ্যে শুরু হয়েছে ইউরো কাপ (Euro Cup 2020)। কিন্তু কোপা শুরু হওয়ার কয়েকঘণ্টা আগেই কোভিডের থাবায় টুর্নামেন্ট আয়োজন নিয়ে দেখা দিল দুশ্চিন্তার ঘন কালো মেঘ। আসলে এই কোপা আয়োজনের কথা ছিল কলম্বিয়া এবং আর্জেন্টিনায়। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া থেকে তা পুরোপুরি সরিয়ে নিয়ে আসা হয় আর্জেন্টিনায়। সেখানে আবার সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় এবার টুর্নামেন্ট ব্রাজিলে সরিয়ে নিয়ে আসে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল। যদিও করোনা সংক্রমণের মাঝে টুর্নামেন্ট হওয়া নিয়ে ব্রাজিলের সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় দলের কোচ-ফুটবলাররাও তীব্র আপত্তি জানিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত সেদেশের সুপ্রিম কোর্টের নির্দেশে ব্রাজিলেই অনুষ্ঠিত হচ্ছে এবারের টুর্নামেন্ট।

[আরও পড়ুন: অবাছাই থেকে ফরাসি ওপেন জয়! অবিশ্বাস্য সাফল্যে বাকরুদ্ধ বারবোরা ক্রেজিকোভা]

কিন্তু এই পরিস্থিতিতেই এবার আক্রান্ত হলেন ভেনেজুয়েলা এবং বলিভিয়ার খেলোয়াড়রা। এদিকে, সোমবারই উদ্বোধনী ম্যাচ। তবে ইতিমধ্যে পরিবর্ত হিসেবে আরও ১৫ জনের দল পাঠানোর কথা ঘোষণা করে দিয়েছে ভেনেজুয়েলা। এদিকে, ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ঘটনায় টুর্নামেন্টের সূচিতে কোনও প্রভাব পড়বে না। নির্দিষ্ট সূচি মেনেই ব্রাজিল ম্যাচ আয়োজিত হবে। পাশাপাশি যে যে খেলোয়াড়দের রিপোর্ট পজিটিভ আসবে, তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হবে। রিপোর্ট নেগেটিভ এলেই প্রত্যেকে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। তবে একসঙ্গে এতজনের করোনা আক্রান্ত হওয়ার খবর রীতিমতো চিন্তায় আয়োজকরা।

[আরও পড়ুন: এরিকসনের আরোগ্য কামনা সৌরভ-রোনাল্ডোর, ডেনমার্ক তারকাকে গোল উৎসর্গ লুকাকুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement