BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাকে হারিয়ে ছন্দে ফিরছে ইউরোপ! দ্রুত শুরু হওয়ার পথে প্রিমিয়ার লিগ-লা লিগা

Published by: Subhajit Mandal |    Posted: May 5, 2020 12:13 pm|    Updated: May 5, 2020 1:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা নামক মহামারির জেরে স্তব্ধ গোটা ফুটবলবিশ্ব। বাকি ইউৱোপিয়ান‌ লিগের মতো বন্ধ ইপিএলও (EPL)। তবে ইংল্যান্ডের এক দৈনিকের মতে এফএ এ বার প্রতিটা ক্লাবের কাছে প্রত্যাবর্তনের ডেডলাইন বলে দিয়েছে। যা হল ১৯ জুন। সঙ্গে সতর্কবার্তাও পাঠানো হয়েছে ১৯ জুনের মধ্যে ফুটবল না ফিরলে গোটা মরশুমই বাতিল‌ হবে। পাশাপাশি দেওয়া হয়েছে নির্দেশিকা। এক, ১৯ জুনের মধ্যে ফুটবলারদের মাঠে ন‌ামতেই হবে। দুই, সাত সপ্তাহে বাকি ম্যাচ খেলতে হবে প্রতিটা ক্লাবকে। প্রতিটা প্রিমিয়ার লিগ ক্লাবের কাছে ঠিক এমনটাই শর্ত রেখেছে ইংল্যান্ডের এফএ (ফুটবল অ্যাসোসিয়েশন)।

একদিকে যখন মরশুম শেষ করার চ্যাল‌েঞ্জ নিয়ে নেমেছে এফএ (FA)। পাশাপাশি আবার ইপিএল ফেরা নিয়ে ইংলিশ ফুটবলে শুরু হয়েছে গৃহযুদ্ধ। শোনা যাচ্ছে, এ বারের ইপিএল টেবলের নীচের দিকে থাকা ক্লাবগুলো চাইছে যাতে মরশুম বাতিল হয়। তাতে অবনমন থেকে বাঁচবে তারা। আবার চেল‌সি, আর্সেনাল, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো হেভিওয়েটরা এফএ-কে পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে মরশুম বাতিল করলেও যেন অবনমনের নিয়ম তোলা না হয়।

[আরও পড়ুন: চূড়ান্ত অশালীন মন্তব্যের জেরেই ঢুঁ মেরেছিলেন জিদান, বিস্ফোরক স্বীকারোক্তি মাতেরাজ্জির]

এদিকে, সেরি এ-র পর জীবনে ফিরতে চলেছে লা লিগাও (La Liga)। ইতালির আদলে ব্যক্তিগত ট্রেনিংয়ে ফুটবলারদের ফেরাতে চাইছেন স্পেনীয় ফুটবল কর্তারা। তবে একগুচ্ছ নির্দেশিকা ধরানো হয়েছে প্লেয়ারদের লা লিগা ট্রেনিংয়ে ফেরা নিয়ে। চলতি সপ্তাহেরই শেষ দিকে ট্রেনিং শুরু করার কথা ফুটবলারদের। কিন্তু তার আগে বাধ্যতামূলক ফুটবলারদের করোনা পরীক্ষার বন্দোবস্ত করা হচ্ছে। একই সঙ্গে ট্রেনিং সেন্টারগুলো জীবানুনাশক দিয়ে পুরোপুরি জীবানুমুক্ত করার নির্দেশও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভক্তের ‘আজব’ আবদারে অবাক সুনীল ছেত্রী, কী জবাব দিলেন অধিনায়ক?]

সুখবর শুনিয়েছে জার্মান প্রথম ডিভিশনের লিগ বুন্দেশলিগাও (Bundesliga)। তারা জানিয়েছে আগামী ১৫ মে থেকেই ফুটবল শুরু হয়ে যাবে। বন্ধ স্টেডিয়ামে সাবধানতা অবলম্বন করে হবে খেলা। পাশাপাশি অপেশাদার আউটডোর গেমসেও ছাড় দিচ্ছে জার্মানি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement