BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

প্রয়াত মোহনবাগানের প্রাক্তন ফুটবলার সত্যজিৎ ঘোষ, শোকের ছায়া ময়দানে

Published by: Abhisek Rakshit |    Posted: November 9, 2020 12:25 pm|    Updated: November 9, 2020 7:22 pm

An Images

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‌ফের শোকের ছায়া ময়দানে। প্রয়াত হলেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলার সত্যজিৎ ঘোষ। সোমবার হুগলিতে (Hooghly) নিজের বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

জানা গিয়েছে, ব্যান্ডেলের দেবানন্দপুরে থাকতেন জাতীয় দলের প্রাক্তন এই ফুটবলার। এদিন বাড়িতেই হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়ে যান তিনি। তড়িঘড়ি তাঁকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে নিয়ে যান আত্মীয়–পরিজনরা। কিন্তু সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: রোহিত, ইশান্তের পর এবার চোটের কবলে বরুণ চক্রবর্তী, অনিশ্চিত তাঁর অস্ট্রেলিয়া সফর]

৮০–এর দশকের ময়দানে পরিচিত মুখ ছিলেন সত্যজিৎ ঘোষ। ১৯৮১ সালে রেলওয়ে এফসি থেকে মোহনবাগানে (Mohun Bagan) সই করেছিলেন তিনি। খেলতেন স্টপার হিসেবে। সুব্রত ভট্টাচার্য তাঁকে খুব পছন্দও করতেন। অনেকটা জায়গা জুড়ে খেলতে পারতেন সত্যজিৎ। হেডে তাঁর দক্ষতাও ছিল প্রশ্নাতীত। রাজস্থানের বিরুদ্ধে লিগের ম্যাচে পায়ে চোট পেয়েছিলেন। একসময় চলেও গিয়েছিলেন মহামেডান স্পোর্টিংয়ে। সেখান থেকে মোহনবাগানে ফিরেই নেন অবসর। এর মধ্যে ১৯৮৫ সালে কোচিতে ১৯৮৫ সালে কোচিতে অনুষ্ঠিত নেহরু কাপে (Nehru Cup) চিরিচ মিলোভানের দলেও ছিলেন সত্যজিৎ। তাঁর এহেন আকস্মিক মৃত্যুর খবরে ময়দানে নেমেছে শোকের ছায়া। পুরনো সতীর্থ থেকে সমর্থকরা, অনেকেই শোকজ্ঞাপন করেছেন।প্রাক্তন গোলরক্ষক তনুময় বসুই প্রথম সোশ্যাল নেটওয়ার্কে সত্যাজিতের মৃত্যুর খবর জানান। ইতিমধ্যে ফোন করে খবর নিয়েছেন প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়রা। সোশ্যাল মিডিয়ায় সমবেদনা জানিয়েছেন সবুজ–মেরুন সমর্থকরাও। এদিন তাঁর মরদেহ হগলি জেলা স্পোর্টস অ্যাসোসিয়েশনে নিয়ে যাওয়া হয়। সেখানে শ্রদ্ধা জানান ফুটবলপ্রেমীরা। তারপর চুঁচুড়া শ্যামবাবুর ঘাটে শেষকৃত্য সম্পন্ন হয়।

ছবি: সংগৃহীত

এর আগে সম্প্রতি প্রয়াত হয়েছিলেন মোহনবাগানের আরেক প্রাক্তন ফুটবলার মনিতোম্বি সিং। মাত্র ৪০ বছর বয়সে মারা গিয়েছিলেন এই মণিপুরী ফুটবলার। ২০০৩ থেকে ২০০৫ পর্যন্ত মোহনবাগানে (Mohun Bagan) খেলেছিলেন মণিতোম্বি। মূলত রাইট-ব্যাকে খেলতেন তিনি। 

[আরও পড়ুন: OMG! ছ’বছর আগেই জোফ্রা জানতেন মার্কিন প্রেসিডেন্ট হবেন বিডেন!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement