BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

কাটেনি করোনা আতঙ্ক! এক বছর পিছিয়ে গেল ভারতে হতে চলা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ

Published by: Subhajit Mandal |    Posted: November 18, 2020 11:15 am|    Updated: November 18, 2020 11:15 am

An Images

স্টাফ রিপোর্টার: দেশের মাটিতে অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিশ্বকাপ (U-17 Women’s World Cup) যে পিছিয়ে ২০২২-এ চলে যেতে পারে, তা মাস খানেক আগে সংবাদ প্রতিদিনে প্রথম প্রকাশিত হয়। করোনা আবহর কথা চিন্তা করে এদিন ফিফা (FIFA) সরকারিভাবে জানিয়ে দিল, ভারতের বুকে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ২০২২-এ আয়োজন করা হবে। তবে কোন সময়ে করা হবে, তা এদিন বলেনি ফিফা। জানানো হয়েছে, সংশ্লিষ্ট ফেডারেশনের সঙ্গে কথা বলে সময় চূড়ান্ত করা হবে। সেই সঙ্গে পিছিয়ে গিয়েছে কাতারের ক্লাব বিশ্বকাপ ও সঙ্গে কোস্টারিকায় অনূর্ধ-২০ বিশ্বকাপও।

শুরুতে ঠিক ছিল এবছরেই নভেম্বরে ভারতে হবে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ। সেই মতো প্রস্তুতিও নেওয়া হয়েছিল। বিশ্বকাপকে লক্ষ্য রেখে যে মুহূর্তে ভারতীয় দলের প্রস্তুতি তুঙ্গে, ঠিক তখনই বিনা মেঘে বজ্রপাতের মতো নেমে আসে করোনা ভাইরাস। ফলে শুধু খেলার প্রস্তুতিই নয়, এর সঙ্গে বন্ধ হয়ে যায়, বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতিও। বিশ্বের যে দেশগুলি বিশ্বকাপ খেলবে, সেই দেশগুলিও করোনার প্রকোপে খেলতে পারছিল না যোগ্যতা অর্জনের ম্যাচগুলি। এর উপর নভেম্বরে মাঠে দর্শক হওয়ার কোনও সম্ভাবনাই ছিল না। ফলে ভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) সঙ্গে আলোচনা করে ফিফা থেকে জানিয়ে দেওয়া হয়, নভেম্বরের বদলে মহিলা বিশ্বকাপ হবে ফেব্রুয়ারিতে। ফলে একটা সময় ভারতীয় দলের বন্ধ হয়ে যাওয়ার প্রস্তুতি ফের শুরু হয়ে যায় ফেব্রুয়ারিকে লক্ষ্য করে। 

[আরও পড়ুন: ক্লাব লাইসেন্সিংয়ের শর্তপূরণে ব্যর্থ ইস্টবেঙ্গল-সহ আইএসএলের ৫টি দল, কী পদক্ষেপ লাল-হলুদের?]

কিন্তু তারপরেও যা পরিস্থিতি তাতে ফেব্রুয়ারিতে সম্ভব নয় আয়োজন। বেগতিক দেখে ফিফার সঙ্গে ফের কথা বলেন প্রফুল্ল প্যাটেল। এবং বুঝতে পারেন, ২০২১ এর ফেব্রুয়ারিতেও বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা নেই। তখনই ফিফা কর্তারা ফেডারেশন প্রেসিডেন্টকে জানিয়ে দেন, অনূর্ধ ১৭ মহিলা বিশ্বকাপ হবে ২০২২ এ।এদিন সেই ঘোষণাই সরকারিভাবে এল ফিফার দপ্তর থেকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement