BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

ক্লাব লাইসেন্সিংয়ের শর্তপূরণে ব্যর্থ ইস্টবেঙ্গল-সহ আইএসএলের ৫টি দল, কী পদক্ষেপ লাল-হলুদের?

Published by: Sulaya Singha |    Posted: November 16, 2020 9:01 pm|    Updated: November 16, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan) জানিয়েছিল, ২০২০-২০২১ মরশুমের জন্য সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) তরফে AFC এবং ন্যাশনাল লাইসেন্স পেয়ে গিয়েছে তারা। এটিকে-মোহনবাগান স্বস্তি পেলেও অবশ্য পড়শি ক্লাবের কপাল থেকে এখনই চিন্তার ভাঁজ সরছে না। কারণ এসসি ইস্টবেঙ্গল-সহ আইএসএলে খেলতে চলা মোট পাঁচটি ক্লাব এখনও AFC ও ন্যাশনাল ক্লাব লাইসেন্সিংয়ের শর্তপূরণ করতে পায়নি।

এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) পাশাপাশি এই তালিকায় রয়েছে ওড়িশা এফসি, কেরালা ব্লাস্টার্স, নর্থইস্ট ইউনাইটেড এফসি এবং হায়দরাবাদ এফসি। এদিকে, আইএসএল (ISL 2020) খেলতে চলা এটিকে-মোহনবাগান ছাড়াও এফসি গোয়া, বেঙ্গালুরু এফসি, জামশেদপুর এফসি, চেন্নাইয়িন এফসি এবং মুম্বই সিটি এফসি ২০২০-২১ মরশুমের জন্য এএফসি ক্লাব লাইসেন্সিং এবং ন্যাশনাল লাইসেন্স পেয়েছে। এবার প্রশ্ন হল লাইসেন্সিংয়ের শর্ত পূরণে ব্যর্থ দলগুলিকে কী করতে হবে?

[আরও পড়ুন: ‘জন্মদিনে বাজি পুড়িয়ে দিওয়ালিতে জ্ঞান দিচ্ছেন?’ তীব্র বিতর্কে কোহলি, আসরে নামল RCB]

দলগুলির সামনে এখন দুটি রাস্তা খোলা। এক, ফেডারেশনের ক্লাব লাইসেন্সিং আপিলস বডি’র কাছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে পারে ক্লাবগুলি। অথবা অনুরোধ জানাতে পারে যাতে এক্ষেত্রে তাদের রেহাই দিয়ে ২০২০-২১ মরশুমে এএফসি ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় খেলতে দেওয়া হয়। শোনা যাচ্ছে সোমবারই দ্বিতীয় আবেদনটি করে ফেলেছে এসসি ইস্টবেঙ্গল। ক্লাবের তরফে জানানো হয়েছে, তাদের সাধ্যমতো যাবতীয় নথিপত্র তারা জমা দিয়েছিল। তবে লাইসেন্সিংয়ের শর্তাবলি পূরণ হয়নি। এবার আবেদন করা হয়েছে যাতে এবারের মতো তাদের এই প্রক্রিয়া থেকে রেহাই দেওয়া হয়। ক্লাবের আশা, ফুটবলের স্বার্থে সঠিক সিদ্ধান্তই নেবে কমিটি।

উল্লেখ্য, এর আগে লাইসেন্সিংয়ের শর্তপূরণের জন্য সময়সীমা বাড়ানো হয়েছিল। ১৯ অক্টোবর থেকে বাড়িয়ে মেয়াদ করা হয় ৯ নভেম্বর। গত শনিবার লাইসেন্সিং শর্তপূরণের ফলাফল ঘোষণা করে AFC। তবে আই লিগের ক্লাবগুলোর বিষয়ে এখনও নিজেদের সিদ্ধান্ত জানায়নি এএফসি। যদিও শোনা যাচ্ছে শীঘ্রই এ বিষয়ে ঘোষণা হবে।

[আরও পড়ুন: আগামী মরশুমে এই তিন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে কেকেআর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement