১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ বাতিলে ক্ষুব্ধ FIFA, ৪ আর্জেন্টাইন ফুটবলারের বিরুদ্ধে তদন্তে পুলিশ

Published by: Krishanu Mazumder |    Posted: September 8, 2021 11:58 am|    Updated: September 8, 2021 12:22 pm

FIFA to investigate Argentina vs Brazil abandoned match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারজন আর্জেন্টাইন ফুটবলারের বিপক্ষে তদন্তে নামল ব্রাজিল পুলিশ। বিশ্বকাপ যোগ্যতা অর্জন ম্যাচে সাও পাওলোতে খেলতে আসার সময় মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগ রয়েছে এই চার ফুটবলারের বিপক্ষে।

গত রবিবার ব্রাজিল-আর্জেন্টিনা (Brazil vs Argentina) বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচ খেলা শুরুর সাত মিনিটের মধ্যে বন্ধ হয়ে যায়। ব্রাজিলের স্বাস্থ্য সংস্থা আনভিসার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, ইংল্যান্ডে খেলা চার ফুটবলার করোনা বিধি ভঙ্গ করেছেন। এঁরা–এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লা সেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো। আনভিসা এও বলেছে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন জানত তাদের চারজন ফুটবলার করোনা বিধি মানেনি। বিষয়টা নিয়ে তদন্ত শুরু করেছে ব্রাজিল পুলিশ।

[আরও পড়ুন: হাসপাতালে ভরতি পেলে, করা হল অস্ত্রোপচারও, কেমন আছেন ফুটবল সম্রাট?]

এদিকে আর্জেন্টিনার জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni) সিদ্ধান্ত নিয়েছেন, বিতর্কিত চারজন ফুটবলারকে বলিভিয়ার বিপক্ষে খেলাবেন না। ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। মার্টিনেজদের বলা হয়েছে যে যাঁর ক্লাবে ফিরে যেতে। অ্যাস্টন ভিলায় ফিরে গিয়েছেন গোলকিপার মার্টিনেজ ও মিডফিল্ডার বুয়েন্দিয়া। টটেনহ্যামে ফিরেছেন রোমেরো ও সেলসো। তবে এই চারজনের পরিবর্তে কাদের নেওয়া হবে তা এখনও জানায়নি আর্জেন্টিনা। তদন্ত করতে নেমে পড়েছে ফিফাও। ফিফা সিদ্ধান্ত নিয়েছে, তদন্তের পর ম্যাচের তারিখ জানাবে।

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় অবাক ফিফা  প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো (FIFA President Gianni Infantino)। ম্যাচ অফিসিয়াল ছাড়া মাঠে ঢোকার অনুমতি নেই কারওরই। সেদিন এই নির্দেশ উপেক্ষা করেই মাঠে ঢুকে যান স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এই বেনজির ঘটনা দেখে ক্ষুব্ধ ফিফা প্রেসিডেন্ট। ইতিমধ্যেই কনমেবলের তরফ থেকে গোটা ঘটনা জানানো হয়েছে ফিফাকে। গোটা ঘটনার তদন্তে নামছে ফিফা। রেফারি আর ম্যাচ কমিশনারের রিপোর্টের ভিত্তিতেই ম্যাচের ভাগ্ নির্ধারণ করবে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটি। ফিফার তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‍”কনমেবল গ্রুপে ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি খুবই গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে। বিশ্বের অন্যতম সেরা দুই দেশের ফুটবল লড়াই দেখা থেকে বঞ্চিত হয়েছেন কোটি কোটি দর্শক। তার জন্য দুঃখপ্রকাশ করা হচ্ছে। ম্যাচ পরিচালকদের রিপোর্ট খতিয়ে দেখার পরেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।” 

[আরও পড়ুন: জল্পনার অবসান, কেরল-মুম্বইকে পিছনে ফেলে অরিন্দম ভট্টাচার্যকে সই করাল SC East Bengal]

মেসি-নেইমারের ফুটবল যুদ্ধ চলে গিয়েছে পিছনের সারিতে। তার বদলে সামনে চলে আসছে অন্য ঘটনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে