BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইএসএলের মধ্যেই শুরু আইএফএ শিল্ড, বিশেষ সম্মান জানানো হবে প্রয়াত পিকে-চুনীকে

Published by: Sulaya Singha |    Posted: November 18, 2020 6:15 pm|    Updated: November 18, 2020 7:48 pm

Fixture of IFA shield announced, Mohammedan SC and 3 more I League Club will play | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান ঘটিয়ে বুধবার ঘোষিত হল ১২৩ তম আইএফএ শিল্ডের (IFA Shield) সূচি। আগামী ৬ ডিসেম্বর ঢাকে কাঠি পড়বে ঐতিহ্যবাহী এই শিল্ডের। ফাইনাল ১৯ ডিসেম্বর।

এদিন দক্ষিণ কলকাতার একটি পাঁচতারা হোটেলে ক্রীড়াসূচি ঘোষণা করে আইএফএ। এটিকে-মোহনবাগান (ATK-Mohun Bagan) এবং এসি ইস্টবেঙ্গল (SC East Bengal) যে এবার শিল্ড খেলবে না, তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে। কারণ সেই সময় দুই দলই আইএসএল নিয়ে ব্যস্ত থাকবে। তাই অন্যান্যবারের তুলনায় শিল্ডের জৌলুস অনেকটাই কমবে বলে ধারণা ফুটবল মহলের। তবে আই লিগে খেলতে চলা চারটি দল এবার খেলবে শিল্ডে। যার মধ্যে রয়েছে ময়দানের আরেক প্রধান মহামেডান স্পোর্টিংও।

[আরও পড়ুন: আগামী বছরে ঠাসা ক্রীড়াসূচি টিম ইন্ডিয়ার, ১২ মাসই খেলতে হবে কোহলিদের!]

মহামেডানের (Mohammedan SC) পাশাপাশি আইএফএ শিল্ডে খেলবে ইন্ডিয়ান অ্যারোজ, গোকুলাম কেরালা এফসি এবং সুদেব এফসি। এছাড়াও কলকাতা লিগে খেলা কালীঘাট এমএস, পিয়ারলেস, সার্দান সমিতি, BSS স্পোর্টিং, জর্জ টেলিগ্রাফ, এরিয়ান ক্লাব, ইউনাইটেড স্পোর্টিং ক্লাব ও খিদিরপুর এসসি এবার অংশ নিয়েছে আইএফএ শিল্ডে। ১২টি দলকে মোট চারটি গ্রুপে ভাঙা হয়েছে। প্রতিটি গ্রুপে একটি করে আই লিগ খেলা দল রয়েছে। এ গ্রুপে যেমন মহামেডানের প্রতিপক্ষ খিদিরপুর ও কালীঘাট এমএস। গ্রুপ বি-এ সুদেব এসসি, পিয়ারলেস ও এরিয়ান। সি গ্রুপে ইন্ডিয়ান অ্যারোজ খেলবে সাদার্ন সমিতি ও জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে। আর ডি গ্রুপে গোকুলাম এফসি ছাড়া থাকছে BSS ও ইউনাইটেড স্পোর্ট।

টুর্নামেন্টের বিজয়ী দল পুরস্কার অর্থ হিসেবে পাবে তিন লক্ষ টাকা। আর রানার্স-আপের হাতে উঠবে দু’লক্ষ টাকা। কোয়ার্টার ফাইনালের পর থেকে ম্যাচের সেরা তারকা পাবেন পাঁচ হাজার টাকা। এছাড়া আইএফএ বিশেষ সম্মান জানাবে প্রয়াত কিংবদন্তি পিকে বন্দ্যোপাধ্যায় এবং চুনী গোস্বামীকে। তাদের তরফে জানানো হয়েছে, টুর্নামেন্টের সেরা কোচকে প্রদীপ কুমার বন্দ্যোপাধ্যায় এবং সেরা ফুটবলারকে চুনী গোস্বামী পুরস্কার দেওয়া হবে। এদিন ক্রীড়াসূচির পাশাপাশি আত্মপ্রকাশ ঘটে টুর্নামেন্টের থিম সংয়েরও।

[আরও পড়ুন: প্রতিযোগিতামূলক ম্যাচে ইতিহাসের সবচেয়ে বড় হার, স্পেনের বিরুদ্ধে ৬ গোল খেল জার্মানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে