BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রকাশিত হল আইএসএলের সূচি, কবে মাঠে নামছে ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান?

Published by: Abhisek Rakshit |    Posted: October 30, 2020 5:02 pm|    Updated: November 13, 2020 2:57 pm

Fixtures for the first 11 rounds of the ISL 2020-21 season are in | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রতীক্ষার অবসান। অবশেষে আইএসএলের কাঙ্খিত সূচি ঘোষিত হল। আগেই জানিয়ে দেওয়া হয়েছিল ২০ নভেম্বর থেকে ১১ দলকে নিয়ে গোয়ায় শুরু হচ্ছে এবারের ISL। আর শুক্রবার লিগের আংশিক সূচি ঘোষণা করল আইএসএল কর্তৃপক্ষ।

সূচি অনুযায়ী, ‌২০ নভেম্বর প্রথম ম্যাচেই মাঠে নামছে এটিকে–মোহনবাগান (Atk Mohunbagan)। প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স এফসি (Kerala Blasters)। গোয়ার বাম্বোলিম স্টেডিয়ামে ম্যাচ শুরু সন্ধে সাড়ে সাতটায়। আর আইএসএলে প্রথম ডার্বি হতে চলেছে ২৭ নভেম্বর। গোয়ার (Goa) তিলক ময়দানে। ওই ম্যাচ দিয়েই আবার নিজেদের আইএসএল অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল (East Bengal)। অর্থাৎ প্রথম ম্যাচেই ডার্বির স্বাদ পাবেন রবি ফাউলার এবং তাঁর ছেলেরা। তবে ফিরতি ডার্বির দিন এখনও ঘোষণা করা হয়নি।

[আরও পড়ুন: ১০ নভেম্বর কলকাতায় আসছেন মহামেডান কোচ, আই লিগের প্রস্তুতি দিঘাতে সারবেন ফুটবলাররা]

আইএসএল কর্তৃপক্ষের প্রকাশিত সূচি অনুযায়ী, প্রত্যেকটি দল এক–অপরের বিরুদ্ধে হোম–অ্যাওয়ে ভিত্তিতে দু’‌টি করে ম্যাচ খেলবে। লিগের খেলা শেষে শীর্ষে থাকা চারটি দল প্লে–অফে জায়গা পাবে। এবারের আইএসএলে সব মিলিয়ে ১১৫টি ম্যাচ খেলা হবে। তবে এদিন প্রথম ৫৫টি ম্যাচের সূচিই প্রকাশিত হয়েছে। বাকি সূচি পরবর্তী সময়ে এএফসি-র ক্যালেন্ডার দেখে তবেই প্রকাশিত হবে। এদিন এমনটাই বিজ্ঞপ্তিতে জানিয়েছে FSDL কর্তৃপক্ষ।

 

[আরও পড়ুন: মাঝপথে অধিনায়কত্ব ছাড়লে কেন? চেন্নাইয়ের বিরুদ্ধে হারের পর কার্তিককে তুলোধোনা গম্ভীরের]

এমনিতেই গোটা বিশ্বের সঙ্গে ভারতও এখন লড়ছে মারণ করোনার (Corona Pandemic) সঙ্গে। তা সত্ত্বেও আনলক পর্বে মাঠে ফিরেছে ফুটবল। আইপিএল দুবাইয়ে (Dubai) হলেও করোনা আবহে আই লিগ কোয়ালিফায়ার আয়োজিত হয়েছে বাংলায়। এই পরিস্থিতিতে গোয়ায় বসতে চলেছে এবারের আইএসএলের আসর। তবে সেটাও হবে দর্শকশূন্য। থাকবে জৈব সুরক্ষা বলয়–সহ করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement