BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জের, বিশ্বকাপগামী পোল্যান্ড ফুটবল দলের নিরাপত্তায় যুদ্ধবিমান

Published by: Krishanu Mazumder |    Posted: November 19, 2022 11:10 am|    Updated: November 19, 2022 11:18 am

Flight carrying Poland footballers to Qatar escorted by F-16 fighter jets | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে নামার আগেই খবরের শিরোনামে লেওয়নডস্কির (Robert Lewandowski) পোল্যান্ড (Poland)। থুড়ি, বলা ভাল পোল্যান্ড ফুটবল সংস্থার টুইটারে করা একটি পোস্ট নিয়ে রীতমতো চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিশ্বকাপ খেলতে কাতার উড়ে গিয়েছে পোল্যান্ড ফুটবল টিম। সেই বিমানকে পাহারা দিয়ে নিয়ে গিয়েছে দু’টি এফ -১৬ (F-16) ফাইটার জেট। মাঝ আকাশে পোল্যান্ড ফুটবল দলকে নিয়ে যাচ্ছে যে বিমান, তার সঙ্গে আরও দু’টি যুদ্ধবিমানের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়েছে পোল্যান্ডও। গত মঙ্গলবার রাতে ক্ষেপণাস্ত্র হামলায় দুই নাগরিকের মৃত্যু হয় পোল্যান্ডে। ইউক্রেন সীমান্ত থেকে চার মাইল দূরে দেশটির পূর্বাঞ্চলে ওই হামলা হয়। তবে সেই হামলা কারা করেছে, তা অবশ্য জানা যায়নি। যদিও অনেকেই মনে করছেন এর পিছনে রয়েছে ইউক্রেনের হাত। যদিও জেলেনস্কির দেশ অবশ্য সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। 

[আরও পড়ুন: মিডিয়াকে এড়াতে টিমের ট্রেনিংয়েই এলেন না মেসি, কোরেয়ার বাদ পড়ার নেপথ্যে অধিনায়কের হাত?]

 

এরকম যুদ্ধকালীন পরিস্থিতির জন্যই আর ঝুঁকি নিতে রাজি হয়নি পোল্যান্ড কর্তৃপক্ষ। সে জন্যই যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতার উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ফুটবলারদের। মূলত রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে এমনটা করতে হয়েছে পোল্যান্ড সরকারকে। এ যুদ্ধের আঁচ পড়েছে পোল্যান্ড সীমান্তেও।

কাতার বিশ্বকাপে পোল্যান্ডের সঙ্গে গ্রুপ সি-তে রয়েছে আর্জেন্টিনা, সৌদি আরব এবং মেক্সিকো। লেওয়নডস্কিদের প্রথম ম্যাচ ২২ নভেম্বর। প্রতিপক্ষ মেক্সিকো। ২৬ নভেম্বর পোল্যান্ডের সামনে সৌদি আরব। ১ ডিসেম্বর আবার আর্জেন্টিনার সামনে লেওয়নডস্কির পোল্যান্ড। 

 

[আরও পড়ুন: বিশ্বকাপে ব্যর্থতার জের, গোটা নির্বাচক কমিটিকে বরখাস্ত করল বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে