BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইসলাম বিরোধী মন্তব্যের জের, বিশ্বকাপে ভারতীয়দের প্রবেশে এখনই অনুমতি দিতে নারাজ কাতার

Published by: Anwesha Adhikary |    Posted: June 9, 2022 3:36 pm|    Updated: June 14, 2022 2:12 pm

For now, Qatar denies to permit Indians during World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদকে নিয়ে অসম্মানজনক মন্তব্যের প্রভাব পড়ল ফুটবলে। বলা ভাল কাতার বিশ্বকাপে। চলতি বছরের শেষের দিকে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। কিন্তু ভারতের ফুটবলপ্রেমীরা কি কাতারের স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবেন? উঠছে প্রশ্ন। এদেশের ফুটবলপ্রেমীদের মনে আশঙ্কার কালো মেঘ। জানা গিয়েছে, বিশ্বকাপের সময়ে কাতারে থাকার জন্য আবেদন জানিয়েছিলেন এক ভারতীয় ফুটবলপ্রেমী। তাঁর কাছে বিশ্বকাপের টিকিটও রয়েছে। কিন্তু সেই ফুটবলপ্রেমীর  আবেদন খারিজ করে দিয়েছে কাতার সরকার।

তৎকালীন বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের নেতিবাচক প্রভাব পড়েছে মধ্য প্রাচ্যের দেশগুলিতে। একযোগে ভারতের নিন্দা করেছে ইসলামিক দেশগুলি। ভারতের রাষ্ট্রদূতদের ডেকে জবাব চাওয়া হয়েছে। কাতারের পক্ষ থেকে বলা হয়েছে, এই মন্তব্যের জন্য সর্বসমক্ষে ক্ষমা চাইতে হবে ভারত সরকারকে। কিন্তু এক ফুটবলপ্রেমীর টুইট প্রকাশ্যে আসার পরে প্রশ্ন উঠেছে, তাহলে কি ভারতীয়দের খেলা দেখার অনুমতি দেবে না কাতার সরকার? 

[আরও পড়ুন: মেসি ম্যাজিকে সম্মোহিত এস্তোনিয়া, পাঁচ গোল করে রেকর্ড আর্জেন্টাইন তারকার

কমল বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তির টুইট প্রকাশ্যে এসেছে। সেই টুইট প্রকাশ্যে আসার পরেই আশঙ্কিত এদেশের ফুটবলপ্রেমীরা। টুইটে কমল বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “আমার এক বন্ধুর কাছে কাতার বিশ্বকাপের টিকিট আছে। সেই সময়ে কাতারে থাকার জন্য আবেদন করেছিল সে। কিন্তু কাতারের সরকারি ওয়েবসাইট থেকে তাকে জানানো হয়েছে, এই মুহূর্তে ভারতীয়দের কাতারে আসতে দেওয়া হবে কিনা সেই নিয়ে আলোচনা চলছে। তাই এখনই কাতারে আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।” সঙ্গে একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন তিনি। সেখানে বলা হয়েছে, “সাম্প্রতিক ঘটনাবলির প্রেক্ষিতে ভারতীয়দের বুকিং নেওয়া যাবে কিনা তা নিয়ে আলোচনা চলছে।”

বিজেপির প্রতি ক্ষোভ উগরে দিয়েছেন ওই ব্যক্তি। তিনি টুইটে লিখেছেন, “আরব দুনিয়ায় কোনও নিয়ন্ত্রণ নেই ভারতের। মিডিয়ার সাহায্য নিয়ে বিজেপির মুখপাত্ররা এভাবেই মধ্যপ্রাচ্যের সঙ্গে সম্পর্ক খারাপ করেছে। এবার ফল ভুগতে হবে।”

[আরও পড়ুন: ‘মানতে পারছি না’, চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়ে টুইট বিধ্বস্ত রাহুলের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে