BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের বড় চমক, চেলসির প্রাক্তন প্রশিক্ষককে গোলকিপার কোচ নিয়োগ করল SC East Bengal

Published by: Subhajit Mandal |    Posted: September 26, 2021 2:03 pm|    Updated: September 26, 2021 2:18 pm

Former Chelsea goalkeeper coach Leslie Cleevely joins SC East Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলবদলের বাজারে একের পর চমক দিয়ে চলেছে এস সি ইস্টবেঙ্গল (SC East Bengal)। হেড অফ স্পোর্টস সায়েন্সের পদে জোসেফ রোনাল্ড ডি’অ্যাঞ্জেলাসকে সই করানোর পর এবার গোলকিপার কোচ হিসাবে প্রাক্তন ইংলিশ ক্লাব চেলসির লেসলি ক্লিভলিকে (Leslie Cleevely) সই করাল ইস্টবেঙ্গল। আগামী মরশুমে দলের তিন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য, শঙ্কর রায় এবং শুভম সেনকে প্রশিক্ষণ দেবেন তিনি।

Former Chelsea goalkeeper coach Leslie Cleevely joins SC East Bengal

ক্লিভলি উয়েফার ‘এ’ লাইসেন্সধারী ক্লিভলি প্রায় ২০ বছর ধরে কোচিং করাচ্ছেন। দীর্ঘদিন কোচিং করিয়েছেন চেলসিতে (Chelsea)। পেত্র চেকের মতো বিশ্বমানের কোচের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। দক্ষিণ এশিয়ার ফুটবল সম্পর্কেও ভালমতো জ্ঞান আছে ক্লিভলির। কারণ, গত এক বছর ধরে তিনি বাংলাদেশের জাতীয় দলের গোলরক্ষক কোচ হিসাবে কাজ করেছেন। নতুন দায়িত্ব পেয়ে ক্লিভলি বলছিলেন, “এসসি ইস্টবেঙ্গল বিরাট বড় একটা ক্লাব। এই ক্লাবের অংশ হতে পেরে আমি গর্বিত।” ক্লিভলি বলছেন, আমি ইতিমধ্যেই হোমওয়ার্ক করে ফেলেছি। আমাদের গোলরক্ষকদের জন্য যা যা প্রয়োজন আমি করব।”

[আরও পড়ুন: পেনাল্টি মারলেন না রোনাল্ডো, অ্যাস্টন ভিলার কাছ হারল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড]

প্রসঙ্গত, গতকালই হেড অফ স্পোর্টস সায়েন্সের পদে জোসেফ রোনাল্ড ডি’অ্যাঞ্জেলাসকে নিয়োগ করেছে এসসি ইস্টবেঙ্গল। শনিবার ক্লাব সূত্রে এ খবর জানানো হয়েছে। রোনাল্ড এর আগে ভুটান ফুটবল অ্যাসোসিয়েশনের হেড অফ স্পোর্টস সায়েন্সের দায়িত্বে ছিলেন। তিনি ফিজিওথেরাপি এবং বিশ্লেষণ বিভাগের প্রধানের দায়িত্ব পালন করবেন। ৪৮ বছর বয়সি জোসেফ মালয়েশিয়ার পিজে সিটি এফসি, নেগরি সেমবিলানের মতো দলের হয়ে কাজ করেছেন। এছাড়া তিনি ২০১২ সালে মোহনবাগানের ফিটনেস কোচের দায়িত্বে ছিলেন।

[আরও পড়ুন: সহকারী কোচ নিয়োগে বড় চমক লাল-হলুদের, যোগ দিচ্ছেন ভিয়া-সিলভাদের প্রাক্তন প্রশিক্ষক]

এদিকে, আগামী সপ্তাহেই ভারতে চলে আসছেন দলের হেড কোচ ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজ (Manolo Díaz)। ৩০ সেপ্টেম্বর গোয়ায় উড়ে যেতে পারেন ফুটবলাররা।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement