BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সহকারী কোচ নিয়োগে বড় চমক লাল-হলুদের, যোগ দিচ্ছেন ভিয়া-সিলভাদের প্রাক্তন প্রশিক্ষক

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2021 7:35 pm|    Updated: September 24, 2021 7:47 pm

ISL: Former Real Madrid coach Angel Garcia becomes East Bengal assistant coach | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেড কোচের পর আসন্ন আইএসএলের (ISL) জন্য এবার সহকারী কোচও বেছে নিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজের (Manuel ‘Manolo’ Diaz) সহকারীর দায়িত্ব পেলেন রিয়াল মাদ্রিদের প্রাক্তন কোচ অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়া। উনি দীর্ঘদিন রিয়ালের যুব দলের দায়িত্বও সামলেছেন। আর এবার লাল-হলুদে দিয়াজের সহকারী হিসেবে কাজ করবেন। তবে শুধু সহকারী কোচ নয়, লাল-হলুদের স্ট্রেঙ্গথ অ্যান্ড ফিটনেস কোচেরও দায়িত্ব সামলাবেন তিনি।

 

সহকারি কোচ হিসেবেও কিন্তু গার্সিয়ার বায়োডাটা বেশ ঈর্ষণীয়। দিয়াজ ১৯৯৩-৯৪ সালে রিয়াল মাদ্রিদে ভিসেন্ট দেল বস্কির সঙ্গে কাজ করেছেন। রিয়াল ভালোদোলিদে রাফায়েল বেনিতেজের সঙ্গে ছিলেন ১৯৯৪-৯৬ সালে। দেল বস্কি ও বেনিতেজের সহকারী হওয়ার পাশাপাশি ফুটবল কন্ডিশনিং কোচ হিসাবেও দায়িত্ব সামলেছেন। উয়েফা প্রো-লাইসেন্সধারী গার্সিয়া আবার স্পোর্টস সায়েন্স, ফিটনেস ও কন্ডিশনিং নিয়ে একাধিক ডিগ্রি অর্জন করেছেন। ডেভিড ভিয়া ও ডেভিড সিলভাদের মতো ফুটবলারদের সঙ্গেও খুব কাছ থেকে কাজ করেছেন।

[আরও পড়ুন: IPL 2021: ফের গড়াপেটার ছায়া? বোর্ডের আতসকাচের নিচে পাঞ্জাব কিংস তারকার কাণ্ড]

এসসি ইস্টবেঙ্গলের সহকারী কোচের দায়িত্ব পাওয়ার পর তিনি বলছেন, “আমি ইস্টবেঙ্গলের মতো এত বড় ক্লাবের অংশ হতে পেরে খুশি। আমি বিশ্বের সেরা ফুটবল কোচ ও ফুটবল ক্লাবে কাজ করেছি। আমি জানি কীভাবে জয়ের মানসিকতা বার করে নিতে হয়। আমি এখানে সেটা করারই চেষ্টা করব। আমি চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি। কাজ করার জন্য আর তর সইছে না।”

ইনভেস্টর ইস্যুতে শুরুতে দল গোছাতে না পারলেও পরবর্তীতে সমস্যা মেটার পর দ্রুতগতিতে দল গুছিয়েছে এসসি ইস্টবেঙ্গল। রবি ফাউলারের জায়গায় কোচ হিসেবে নিয়ে আসা হয়েছে রিয়াল কাস্টিলার দায়িত্ব সামলানো ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজকে। এরপর একে একে ছ’জন বিদেশি ফুটবলারকেও সই করায় লাল-হলুদ। স্লোভানিয়ান মিডিও আমির ডার্ভিসেভিচ, অজি ডিফেন্ডার টমিস্লাভ মার্কেলা, ক্রোয়েশিয়ার সেন্টার-ব্যাক ফ্র্যাঞ্জো প্র্যাস, নাইজেরীয় ফরোয়ার্ড ড্যানিয়েল এবং ডাচ ড্যারেন সিডোয়েলকে সই করিয়েছে লাল-হলুদ। আর সম্প্রতি পেরোসেভিচকে সই করিয়ে বিদেশি তারকার তালিকাও পূর্ণ করে ফেলে এসসি ইস্টবেঙ্গল। আর এবার সহকারী কোচেরও নাম জানিয়ে দিল লাল-হলুদ।

[আরও পড়ুন: ২০২৮ থেকেই দু’বছর অন্তর ফুটবল বিশ্বকাপ! প্রকাশ্যে ফিফার পরিকল্পনা, চিন্তায় UEFA]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement